• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মেঘনায় ট্রলার ডুবি, অল্পতে রক্ষা পেল ২ শতাধিক যাত্রী


ভোলা প্রতিনিধি জানুয়ারি ৫, ২০২১, ০৮:২৮ পিএম
মেঘনায় ট্রলার ডুবি, অল্পতে রক্ষা পেল ২ শতাধিক যাত্রী

ফাইল ছবি

ভোলা : দ্বীপ জেলা ভোলায় সমুদ্রগামী মাছ ধরার ট্রলারের ধাক্কায় দুই শতাধিক যাত্রী বোঝাই একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। মনপুরা থেকে নোয়াখালীর হাতিয়ার চেয়ারম্যান ঘাট যাওয়ার পথে এ দুর্ঘটনায় ২০ যাত্রী আহত হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে উপজেলার হাজিরহাট ল্যান্ডিং স্টেশন সংলগ্ন মেঘনায় এ ঘটনা ঘটে। 

আহতদের মনপুরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। ট্রলারে থাকা সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে বলে প্রশাসনের পক্ষে থেকে নিশ্চিত করা হয়েছে। 

দুর্ঘটনায় আহতদের মধ্যে উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা আয়শা বেগম (৭ মাস), তানজু বেগম (৫), রিপা বেগম (৩০), হেলাল (৫৫), জসিম (৫৫), দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা মনোয়ারা বেগম (৫০), স্বপ্না বেগম (৪০), রিপাত (৭), রেহানা (৩০), মুনতাহা (২), ফারজানা (৬), লালমোহন উপজেলার রুবেল (১৯), নোয়াখালীর নাজিম (২০) ও নুরনবী (১৮) এর নাম পাওয়া গেছে।

উদ্ধার হওয়া যাত্রীরা জানান, মনপুরার মাস্টারহাট ঘাট থেকে দুই শতাধিক যাত্রী ও গবাদি পশু নিয়ে আলাউদ্দিন মাঝির যাত্রীবাহী ট্রলার নোয়াখালীর হাতিয়া উপজেলার চেয়ারম্যানঘাটে পথে রওনা দেয়। পথে মনপুরার হাজিরহাট ল্যান্ডিং স্টেশন ঘাট সংলগ্ন মেঘনায় ইসলাম মাঝির সমুদ্রগামী মাছ ধরার ট্রলারের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে যাত্রীবাহী ট্রলারের একপাশ ভেঙে গিয়ে সেটি ডুবে গেলে যাত্রীরা মেঘনায় পড়ে যায়। পরে স্থানীয়রা নদীতে পড়ে যাওয়া যাত্রীসহ গবাদি পশু উদ্ধার করে। তবে এতে ২০ যাত্রী আহত হয়েছেন।

এ বিষয়ে মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জানান, ট্রলার ডুবির ঘটনায় সকল যাত্রী উদ্ধার হয়েছে। যাত্রীবাহি ট্রলারের মাঝি আলাউদ্দিন মৌখিক অভিযোগ দিয়েছে।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম মিঞা জানান, ট্রলার ডুবির ঘটনাস্থল পরিদর্শন করার পাশাপাশি আহতদের প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের সবধরনের সহযোগিতা করা হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!