• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বসুরহাটে বিপুল ভোটে বিজয়ী কাদের মির্জা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০২১, ০৫:১৪ পিএম
বসুরহাটে বিপুল ভোটে বিজয়ী কাদের মির্জা

প্রতিনিধি

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার আলোচিত বসুরহাট পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম শনিবার (১৬ জানুয়ারি)  বিকালে মোট ৯টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন ।

৯ কেন্দ্রের ফলাফলে কাদের মির্জা পেয়েছেন ১০ হাজার ৭৩৮ ভোট।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট। এছাড়া জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট।

ফলাফলে বিজয় নিশ্চিত হওয়ার পর কাদের মির্জা বলেন, এ বিজয় অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে গণমানুষের বিজয়।ভোটের পরিবেশে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ভোটারদের দেয়া প্রতিশ্রুতি পূরণ না করা পর্যন্ত বিজয়ের মালা পরব না।

এদিন সকাল আটটার আগেই ভোট দেওয়ার জন্য বড় রাজাপুর উদয়ন প্রিক্যাডেট একাডেমি কেন্দ্রে উপস্থিত হন আওয়ামী লীগের প্রার্থী আবদুল কাদের মির্জা।

ভোটদান শেষে তিনি সাংবাদিকদের বলেন, অত্যন্ত সুন্দর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। আগে সুষ্ঠু নির্বাচন নিয়ে নানা আশঙ্কা থাকলেও আপাতত তিনি সে রকম কোনো লক্ষণ দেখছেন না। সরকারের উচ্চপর্যায় থেকে তাকে সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দেওয়া হয়েছে।

আলোচনায় থাকা বসুরহাটে নির্ভেজাল ও সংশয় মুক্ত নির্বাচন অনুষ্ঠানে ৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটসহ ১০ জন ম্যাজিষ্ট্রেট, ৩টি টিমে ২৪ জন র‌্যাব, ৮০ জনের ৪ প্লাটুন বিজিবি সদস্য এবং ২শ’পুলিশ দায়িত্ব পালন করেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ও আইন-শৃঙ্খলার পরিস্থিতি নিয়ন্ত্রণে সার্বক্ষণিক ছিলো ৫ জন পুলিশ ও ১৩ জন করে আনসার সদস্য। ৩টি কেন্দ্রের জন্য একটি স্ট্রাইকিং ফোর্স ও ৭টি জরুরী টিম রাখা ছিলো।এ পৌর সভায় সাধারন কাউন্সিলর পদে ২৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭জনসহ মোট ৩৫জন ভোট যুদ্ধে অংশগ্রহণ করেন।

সকাল থেকে পৌরসভার উদয়ন প্রি-ক্যাডেট একাডেমি, বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয়, মওদুদ আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্র ঘুরে উল্লেখযোগ্য হারে ভোটারদের উপস্থিতি দেখা গেছে। প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হওয়ায় ভোটারদের আগ্রহও ছিল লক্ষণীয়। তবে প্রতিটি কেন্দ্রে পুরুষদের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি বেশি। এদিকে সকাল সাড়ে ৮টার দিকে ১নং কেন্দ্র উদয়ন প্রিক্যাডেট একাডেমি কেন্দ্রে আওয়ামীলীগ প্রার্থী, সকাল ৯টার দিকে ৫নং বসুরহাট এএইচসি কেন্দ্রে বিএনপি প্রার্থী ও ৮নং বসুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে নিজেদের ভোট দিয়েছে স্বতন্ত্রপ্রার্থী। তবে সকাল থেকে কোন কেন্দ্রে বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি। তিনজন প্রার্থীই জানিয়েছেন প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে।  

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম বলেন, ভোটগ্রহণে প্রায় ৭০ শতাংশ ভোট সম্পন্ন হয়েছে। প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি রয়েছে এবং শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে।পৌরসভাটিতে মোট ভোটার রয়েছে ২১ হাজার ১১৫জন। যার মধ্যে পুরুষ ১০ হাজার ৬২১ এবং মহিলা ভোটার রয়েছে ১০ হাজার ৪৯৪জন। ৯টি কেন্দ্রে মোট বুথ সংখ্যা ৬১টি।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় ভোটগ্রহণ শেষ হয় শনিবার (১৬ জানুয়ারি) বিকেল চারটায়। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। ৬০ পৌরসভার মধ্যে ২৮টি ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এবং বাকিগুলোতে ব্যালটের মাধ্যমে ভোট হয়েছে। 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!