• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অবশেষে স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে চুয়াডাঙ্গায়


শি‌রিন জামান, চুয়াডাঙ্গা  মে ৬, ২০২৪, ০৭:৪২ পিএম
অবশেষে স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গা: টানা ৪০ দিন তাপদাহের পর অবশেষে স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে চুয়াডাঙ্গায়। বৃ‌ষ্টির দেখা পাওয়ায় জনম‌নে ফি‌রে‌ছে স্ব‌স্থি।

সোমবার (৬ মে) দুপ‌ুর সা‌ড়ে ৩ টা থে‌কে চুয়াডাঙ্গায় থে‌মে থে‌মে শীলা বৃষ্টি হচ্ছে। এসময় জো‌রে বাতাস ও বিদ্যুৎ চমকানোর পর শোনা যায় মেঘের গর্জন।

এর আ‌গে চুয়াডাঙ্গা প্রথম শ্রেণীর আঞ্চ‌লিক আবহাওয়া পর্য‌বেক্ষণা‌গা‌র থে‌কে জানা‌নো হ‌য়ে‌ছিল ৬ মে থে‌কে ১২ মে পর্যন্ত জেলায় বৃ‌ষ্টিপাত হ‌বে।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণীর আঞ্চ‌লিক আবহাওয়া পর্য‌বেক্ষণা‌গা‌রের ইনচার্জ জাামনুর রহমান জানান, গতকাল র‌বিবারও দে‌শের স‌র্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৪০ দশ‌মিক ৩ ডিগ্রী সেল‌সিয়াস। আজ সোমবার দুপুর ৩ টায় চুয়াডাঙ্গার তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশ‌মিক ৯ ডিগ্রী সেল‌সিয়াস। এসময় বাতা‌সের আদ্রতা ছিল ৫২ শতাংশ।

এদিকে, টানা প্রায় দেড় মা‌স চুয়াডাঙ্গায় তীব্র থেকে অতি তীব্র তাপদাহ চলমান ছিল। চলতি মৌসু‌মে প্রায় প্র‌তি‌দিনই দে‌শের স‌র্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গা জেলায় রেকর্ড করা হয়। এ মৌসুমে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রী থে‌কে ৪৩ দশমিক ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠানামা ক‌রে‌ছে।

এমএস

Wordbridge School
Link copied!