• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আ.লীগের মিছিলে বিএনপি‍‍’র সমর্থকদের হামলা, আহত ৮


ফেনী প্রতিনিধি ডিসেম্বর ২০, ২০২৩, ১১:০৭ এএম
আ.লীগের মিছিলে বিএনপি‍‍’র সমর্থকদের হামলা, আহত ৮

ফেনী: ফেনীতে আওয়ামী লীগের নির্বাচনী প্রচার মিছিলে হামলার ঘটনা ঘটেছে। এতে দুই মহিলাকর্মীসহ অন্ত ৮ জন আহত হয়েছে। তাদের মধ্যে ফেনী সদর জেনারেল হাসপাতালে চিকিৎসা নেওয়া তিন জনের নাম জানা গেছে। তারা হলেন- ছাত্র লীগের কর্মী কাউছার আহমদ অপু (১৭), মো. সাব্বির হাসান (১৮) ও নুরুল আলম (১৮)। অন্যরা বিভিন্ন বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল পৌনে ৫ টার দিকে ফেনী পৌরসভার ১৮ নং ওয়ার্ডের পশ্চিম উকিলপাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটেছে।

আওয়ামী লীগের পক্ষ থেকে এ হামলার জন্য বিএনপিকে দায়ী করেন এবং হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তি দাবী করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

পুলিশ ও দলীয় সূত্রে জানায়, মঙ্গলবার বিকেলে ফেনী-২ (সদর) আসনের নৌকা প্রতীকের সমর্থনে এক যোগে ১৪০ টি ভোট কেন্দ্র এলাকায় প্রচারণা ও আনন্দ মিছিলের আয়োজন করা হয়। সে অনুযায়ী পৌরসভার ১৮ নং ওয়ার্ডেও মিছিলের আয়োজন করা হয়। মিছিলে বেশ কিছু নারী ভোটারও অংশ গ্রহন করেন। মিছিলটি বিকেল পৌনে ৫ টার দিকে প্রয়াত আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য খাজা আহম্মদের বাড়ির সামনে পৌঁছ হয় ঠিক তখনই ৬-৭ টি ককটেল বিস্ফোরণের বিকট শব্দ শোনা যায়। এতে মিছিলের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণকারীদের ধাওয়া করে। কিন্তু মিছিলের পেছনের অংশে অপর একদল ছাত্রলীগ কর্মীদের ধাওয়া করে। তারা পাশের একটি বাড়িতে আশ্রয় নিতে যান। পেছন থেকে ধাওয়াকারীরা তাদেরকে ধরে মারধর ও আঘাত করে। এতে কাউছার আহম্মদ অপু, মো. রাব্বি হাসান ও নুরুল আলম আহত হয়। হামলার শিকার দুই নারী কর্মী দৌড়ানোর সময় পড়ে আহত হয়েছে। এ ছাড়া আরও তিনজন ছাত্র লীগের কর্মী আহত হয়ে বিভিন্ন বেসরকারী হাসপাতালে ও ক্লিনিকে চিকিৎসা নিয়ে নিজ নিজ বাড়িতে চলে যায়। তাদের নাম জানা যায় নি।

ফেনী পৌরসভার ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুর রহমান এ হামলার জন্য বিএনপির নেতাকর্মীদের দায়ী করেন। তিনি বলেন, এ ঘটনায় তারা মামলার প্রস্তুতি নিচ্ছেন।

সোনালীনিউজ/এমএ/এসআই

Wordbridge School
Link copied!