• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

অধ্যক্ষ দম্পতির দুর্নীতি, এমপিও বাতিল


ডাসার (মাদারীপুর) প্রতিনিধি জানুয়ারি ১৫, ২০২৪, ০৬:৪৬ পিএম
অধ্যক্ষ দম্পতির দুর্নীতি, এমপিও বাতিল

ছবি প্রতিনিধি

মাদারীপুর: মাদারীপুরের ডাসারে শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী একই কলেজের সমাজকর্ম বিভাগের প্রভাষক চম্পা রানী মন্ডলের কলেজে নিয়োগ বাণিজ্য, দুর্নীতি, অনিয়ম এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে তাদের এমপিও বাতিল হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সিনিয়র সহকারি সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের এমপিও বাতিল হয়।

জানা গেছে, অধ্যক্ষ হিসেবে দুর্লভানন্দ কলেজ যোগদানের পর থেকে বিভিন্নভাবে প্রতিষ্ঠানকে অনিয়ম দুর্নীতির আখরায় পরিণত করার অভিযোগ পাওয়া গেছে। কলেজে শিক্ষক ও কর্মচারী নিয়োগে বাণিজ্য করার অভিযোগ রয়েছে। প্রতিষ্ঠানে নিজের আধিপত্য টিকিয়ে রাখতে স্ত্রীকেও প্রভাষক হিসেবে কলেজে নিয়োগ দেওয়ার অভিযোগ রয়েছে। কোন নিয়মনীতি তোয়াক্কা না করে ক্ষমতার অপব্যবহার করে কলেজে পরিচালনা করার অভিযোগ আছে অধ্যক্ষ দূর্লভানন্দর বিরুদ্ধে।

নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি সোনালী নিউজকে বলেন, সে নিজেকে সব সময় মহারাজা মনে করেন। বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠান যেভাবে চলে, তার প্রতিষ্ঠান সেই নিয়মে চলে না। তার নিজের উক্তিমতের আইনে চলে। কাউকে তোয়াক্কাও করে না, কলেজের অন্যান্য শিক্ষকদের পরামর্শ কখনো নেননি। তার এককগুচ্ছ সিদ্ধান্তেই চলে প্রতিষ্ঠানটি।

শিক্ষক চম্পা রানী মন্ডল বলেন, অভিযোগ এসেছে আমার নিয়োগ অবৈধ। আমি নিজে নিজে নিয়োগ নেইনি। নিয়োগ যারা দিয়েছে তারা বলতে পারবে। যদি নিয়োগ অবৈধ হয় তাহলে কর্তৃপক্ষ আছে তারা ব্যবস্থা নেবে। অন্যান্য অভিযোগ আমার বিরুদ্ধে উঠে নাই। অধ্যক্ষের বিরুদ্ধে উঠেছে। তাকে জিজ্ঞেস করেন।

অধ্যক্ষ দুর্লভানন্দ বলেন, এ বিষয়ে আমার বলার কিছু নেই অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন।

ওয়াইএ

Wordbridge School
Link copied!