• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রাণীশংকৈলে ৪ কেজি ওজনের বিষ্ণু মূর্তি উদ্ধার


ঠাকুরগাঁও প্রতিনিধি জানুয়ারি ২৩, ২০২৪, ০৮:০৬ পিএম
রাণীশংকৈলে ৪ কেজি ওজনের বিষ্ণু মূর্তি উদ্ধার

ছবি প্রতিনিধি

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ৪ কেজি ওজনের একটি কষ্টি পাথরের সদৃশ্য বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরের দিকে ওই বিষ্ণু মূর্তিটি উদ্ধার করে রাণীশংকৈল থানা পুলিশ। 

জানা গেছে, মঙ্গলবার সকালে উপজেলার লেহেম্বা ইউনিয়নের সামরাডাঙ্গী এলাকার মমতাজ আলীর পুকুরে মাছ ধরার সময় জালের সাথে ওই বিষ্ণু মূর্তিটি উঠে আসে। মাছ ধরার শ্রমিকরা সেটি ইটের কোন বস্তু ভেবে ফেলে দেয়। পরে ওই পুকুর লিজ নেওয়া মালিক শাহারিয়ার বিপ্লব মুর্তিটি পরিস্কার করে লুকিয়ে রাখেন। পরে এটি এলাকার লোকজনের মাঝে জানাজানি হয়ে গেলে পুকুর মালিক মমতাজ আলী পরে সেটি তার বাড়িতে নিয়ে আসেন।

পরবর্তী সময়ে এলাকাবাসীর দেয়া তথ্যে ও বিভিন্ন মাধ্যমে বিষয়টি জানাজানি হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে। পরে রাণীশংকৈলের পুলিশ গিয়ে দুপুরের দিকে ওই মূর্তিটি মমতাজ আলীর বাড়ি থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার লেহেম্বা ইউনিয়নের সামরাডাঙ্গী গ্রামের মমতাজ আলীর পুকুরে মাছধরা কালে শ্রমিকরা একটি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তির সন্ধান পায়। আজ সকালে ওই পুকুরে জাল টেনে তোলার সময় পরিত্যক্ত অবস্থায় কষ্টি পাথরের সেই বিষ্ণু মূর্তিটি উঠে আসে। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী সেটি দেখতে ভীড় জমায়। এরপর এলাকার লোকজন থানায় খবর দিলে ঘটনাস্থল থেকে মূর্তিটি উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। মূর্তিটির ওজন ৪ কেজি ১০০ গ্রাম।

ওসি আরও জানান, আপাতত মূর্তিটি থানা হেফাজতে রয়েছে। পরবর্তীতে আইনি প্রক্রিয়া অনুযায়ী সকল প্রক্রিয়া সম্পন্ন করে জেলা ট্রেজারিতে পাঠানো হবে।

ওয়াইএ

Wordbridge School
Link copied!