• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ব্রিজ ভেঙে পড়ায় চরম ভোগান্তিতে পর্যটকসহ হাজারো মানুষ


কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১২:২৩ পিএম
ব্রিজ ভেঙে পড়ায় চরম ভোগান্তিতে পর্যটকসহ হাজারো মানুষ

ছবি : প্রতিনিধি

পটুয়াখালী: পটুয়াখালীর কুয়াকাটার কোল ঘেষা মম্বিপাড়া গ্রামের মাঝ দিয়ে বড়হরপাড়া খালের ওপর নির্মিত আয়রন ব্রিজটি (সাধুর ব্রিজ নামে পরিচিতি) সম্পূর্ণ ভেঙে খালে পড়ে গেছে। রোববার (২৫ ফেব্রুয়ারি ) সকাল ১২টার দিকে মালবাহী ট্রাক পার হওয়ার চেষ্টাকালে ব্রিজটি ভেঙে যায়। ব্রিজটি ভেঙে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে পর্যটক-সহ পাঁচ গ্রামের হাজারো মানুষ।

স্থানীয় সূত্রে জানা যায়, সেতুটি ২০০৫ সালে নির্মাণ করা হয়েছে। পুরনো এই ব্রিজটি প্রায় দুই বছর আগেই নড়বড়ে হয়ে পড়েছিলো। তবুও সংস্কার করার কোনো উদ্যোগ নেয়া হয়নি। গত বছর হঠাৎ একদিন ব্রিজটি কিছু অংশ ভেঙে পড়ে। এই ব্রিজ দিয়ে প্রতিদিন লতাচাপলী ইউনিয়নের মম্বিপাড়া, নতুন বাজার, বড়য়ারপাড়া, পৈরঘোজা এবং স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ ৫ থেকে ৭ গ্রামের হাজারো মানুষ চলাচল করে। কুয়াকাটায় অগত পর্যটকরা মিশ্রিপাড়া বৌদ্ধ মন্দির দেখতে যাওয়ার একমাত্র সহজ পথ ছিল এটি। ৮০ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট চওড়া ব্রিজের সম্পূর্ণ অংশ ভেঙে খালে পড়ে আছে। 

স্হানীয় শুকদেব সৈদ্যাল সোনালী নিউজকে বলেন, এক বছর ধরেই আমরা এই ভাঙা ব্রিজ পার হয়ে যাওয়া আসা করি। তবে ব্রিজটি সম্পূর্ণ ভাঙার কারণে এখন যাতায়াতে অনেক সমস্যা হবে। শিক্ষার্থীরা স্কুলে যেতে অনেক সমস্যা হবে। চরম ভোগান্তিতে পড়বে অসুস্থ রোগীরা। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি খুব দ্রুত যাতে নতুন করে ব্রিজ তৈরি করে কুয়াকাটায় আগত পর্যটকসহ পাঁচ গ্রামের মানুষের যাতায়াতের ব্যবস্থা করে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, সরেজমিন পরিদর্শন করে দ্রুত ব্যবস্হা নেয়া হবে।

এস/এসআই

Wordbridge School
Link copied!