• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বান্দরবানের সব ব্যাংকের লেনদেন স্থগিত


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৩, ২০২৪, ০৪:০৩ পিএম
বান্দরবানের সব ব্যাংকের লেনদেন স্থগিত

ঢাকা: সোনালী ব্যাংক পিএলসি নিরাপত্তার কারণে বান্দরবানের ব্যাংকগুলোতে লেনদেন স্থগিত করে দিয়েছে। বুধবার (৩ এপ্রিল) দুপুরে ব্যাংকগুলো এ সিদ্ধান্ত নেয়। 

এদিন দুপুর ১টার দিকে থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির চেষ্টা করে নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। এ সময় বাজার ঘেরাও করে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে তারা। এর পর বাজারে বেশ কয়েকজনের মোবাইল ফোন ছিনতাই করে ২৫ থেকে ৩০ জন সদস্যের অস্ত্রধারী দলটি। 

থানচি উপজেলার ইউএনও জানিয়েছেন, সোনালী ব্যাংক এবং কৃষি ব্যাংক থেকে টাকা লুট করা হয়েছে, তবে কত টাকা লুট করা হয়েছে তা জানা যায়নি। 

বান্দরবান শাখার সোনালী ব্যাংকের এজিএম মো. ওসমান গণি জানান, কয়েকজন অস্ত্রধারী দুর্বৃত্ত দুপুর ১টার দিকে পুরো থানচি বাজার ঘিরে ফেলে এবং ব্যাংকের সামনে এসে গুলি চালিয়ে ভীতি সৃষ্টি করে চলে যায়।

এর আগে মঙ্গলবার রাতে তারাবির নামাজ চলাকালে পাহাড়ি সন্ত্রাসীদের একটি সশস্ত্র গ্রুপ সোনালী ব্যাংক পিএলসি শাখায় হামলা চালিয়ে টাকা লুট করেছে। তবে টাকার বিষয়ে এখনো সত্যতা নিশ্চিত হওয়া যায়নি। এ সময় তারা ব্যাংকের আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশ সদস্যদের অস্ত্র লুট এবং ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে মসজিদ থেকে অপহরণ করে নিয়ে যায়।

আইএ

Wordbridge School
Link copied!