• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নড়াইলে বিলে আছড়ে পড়া সেই বিমান উদ্ধার 


নড়াইল প্রতিনিধি এপ্রিল ৪, ২০২৪, ০৯:১৯ পিএম
নড়াইলে বিলে আছড়ে পড়া সেই বিমান উদ্ধার 

নড়াইল: নড়াইল সদর উপজেলায় বিলের মধ্যে ধানখেতে আছড়ে পড়া বাংলাদেশ বিমানবাহিনীর সেই প্রশিক্ষণ বিমানটি উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুর ২টার দিকে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধানখেত থেকে হেলিকপ্টারে করে বিমানটি চারখাদা স্কুল মাঠে আনা হয়। সেখান থেকে বিমান বাহিনীর একটি ট্রাকে করে যশোর ঘাঁটিতে নেওয়া হয়েছে। তবে এ বিষয়ে বিমানবাহিনী কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে যশোর বিমান বন্দর থেকে উড্ডয়ন করে পিটি ৬-২৭২০ মডেলের বিমানটি। পরে ইঞ্জিন ফেইলের কারণে করতে হয় জরুরি অবতরণ। তবে বিমানের এ জরুরি অবতরণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বিমানের পাইলট নাদিম ও মাহফুজকে অক্ষত অবস্থায় হেলিকপ্টারে করে যশোর বিমানবাহিনীর ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়।

স্থানীয়রা জানান, দুপুর আড়াইটার দিকে তারাশি গ্রামের ওপর দিয়ে বিমানটি উড়ছিল। অনেক নীচে চলে আসায় খুব কাছ থেকে বিমানটিকে দেখে তারা আকঙ্কিত হয়ে পড়েন। এরপর এটি একটি ধানখেতে আছড়ে পড়ে।

তবে ঘটনাস্থলে বিমানবাহিনীর কেউ দুর্ঘটনার বিষয়ে কিছু বলতে রাজি হননি। ওই দিন বিকালে বিমানবাহিনীর একটি টেকনিক্যাল টিম এসে বিমানটি খুলে নিয়ে যাবার চেষ্টা করে।

এমএস

Wordbridge School
Link copied!