• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নড়াইলে ১৫ কিলোমিটার সাইকেলে ঘুরে নববর্ষের শুভেচ্ছা জানালেন শিক্ষার্থীরা


নড়াইল প্রতিনিধি এপ্রিল ১৪, ২০২৪, ০৫:৫৮ পিএম
নড়াইলে ১৫ কিলোমিটার সাইকেলে ঘুরে নববর্ষের শুভেচ্ছা জানালেন শিক্ষার্থীরা

নড়াইল: ১৫ কিলোমিটার সাইকেল র‌্যালি করে ১১টি গ্রামের মানুষকে নববর্ষের শুভেচ্ছা, মিষ্টিমুখ ও ভ্রাম্যমাণ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে নববর্ষকে বরণ করলেন নড়াইল সদর উপজেলার  গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকরা। ব্যতিক্রমধর্মী এই বর্ষবরণ অনুষ্ঠানে এলাকার মানুষের মাঝে সাড়া ফেলে দিয়েছে। 

আজ সকালে গুয়াখোলা স্কুল মাঠ থেকে শতাধিক শিক্ষার্থীরা নববর্ষের পোষাকে সজ্জিত হয়ে সাইকেল র‌্যালি বের করে।  কৃষক, শ্রমিক, বাউল সহ নানা  আল্পনায় সজ্জিত শিক্ষার্থীরা প্লাকাড ও  ফেষ্টুন হাতে  নিয়ে সাইকেল র‌্যালি বের করে। র‌্যালিটি গুয়াখোলা, হাতিয়াড়া, বাকলি, মালিয়াট, কমলাপুর, রঘুরামপুর, দোগাছি, ঘোড়ানাছ, বেনাহাটী, বাকড়ীসহ পার্শ্ববর্তী ১১টি গ্রাম প্রদক্ষিণ করে। প্রদক্ষিণকালে বিভিন্ন পয়েন্টে তারা ভ্রাম্যমাণ বর্ষবরণ সঙ্গী ও নৃত পরিবেশন করে নবর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়া সাইকেল র‌্যালির সময়ে রাস্তার দু’পাশে দাড়িয়ে থাকা সাধারণ মানুষের হাত নেড়ে নবর্ষের শুভেচ্ছা জানানো হয়। সাধারণ মানুষও সাইকেল র‌্যালিকে উৎসাহ যোগায়।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রদান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডল, সিনিয়র  সহকারী শিক্ষক তাপস পাঠক সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এর আগেও বিদ্যালয়টি ব্যতিক্রমধর্মী নানা আয়োজনে বাংলা নববর্ষকে বরণ করে আসছে।

এমএস

Wordbridge School
Link copied!