• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ অভিযান


চাঁদপুর প্রতিনিধি:  মে ১৮, ২০২৪, ০৯:৩৭ পিএম
চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ অভিযান

চাঁদপুর: ‘নো হেলমেট নো ফুয়েল’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরে জেলা পুলিশের উদ্যোগে এবং শহর ও যানবাহন শাখার আয়োজনে বিশেষ অভিযান শুরু হয়েছে। 

১৮মে শনিবার সকালে চাঁদপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়কের দুর্ঘটনা প্রতিরোধে ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চাঁদপুরে হেলমেট পরিধান নিশ্চিতে পূর্বঘোষণা অনুযায়ী ট্রাফিক জনসচেতনতা মূলক কর্মসূচি পরিচালনা করেন চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম-বার।

অভিযানের শুরুতেই হেলমেট বিহীন মোটর সাইকেল চালকদের জরিমানা করা হয়। এছাড়াও পেট্রোল পাম্পগুলোতে সচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়েছে। পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা দেয়া হয়।

এদিকে শহরের শৃঙ্খলা ও যানজট এড়াতে ট্রাফিক বিভাগে একটি রেকার সংযুক্ত করা হয়। সেটিরও উদ্বোধন করেন পুলিশ সুপার। জেলার হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলাসহ প্রতিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে এই অভিযান চলছে বলে জানান পুলিশ সুপার।

ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, সড়কে দুর্ঘটনা রোধে আপনাদের সচেতনতা জরুরী। তাই মোটরসাইকেল চালকগণ অবশ্যই মাথায় হেলমেট পরিধান করবেন। অন্যথায় জননিরাপত্তা নিশ্চিতে ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

"নো হেলমেট, নো ফুয়েল" একথা স্মরণে রেখে কোনো মোটরসাইকেল আরোহীকে যেন জ্বালানি সরবরাহ না করা হয় সে বিষয়ে জ্বালানি সরবরাহকারী মালিক ও শ্রমিকদের সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

পুলিশ সুপার বলেন, সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী নির্দেশনা দিয়েছেন হেলমেট ছাড়া কাউকে ফুয়েল দেয়া যাবে না। সারাদেশেই কার্যক্রম চালু হয়েছে। চাঁদপুরেও পুলিশ একযোগে ৮ উপজেলায় এই কার্যক্রম পরিচালনা করছে। হেলমেট বিহীন যারা মোটরসাইকেল নিয়ে সড়কে বের হবে তাদেরকে ট্রাফিক আইনের আওতায় আনা হবে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, ডিআই-১ ডিএসবি মনিরুল ইসলাম, সদর মডেল থানার ওসি মোঃ শেখ মহসীন আলম, চাঁদপুর ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মাহফুজুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশ (ভিবি) ওসি এনামুল হক চৌধুরীসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এআর

Wordbridge School
Link copied!