• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সড়ক নিরাপত্তা নিশ্চিতে বরিশালে মহাসড়কে অভিযান


বরিশাল প্রতিনিধি এপ্রিল ২২, ২০২৪, ০৬:৪০ পিএম
সড়ক নিরাপত্তা নিশ্চিতে বরিশালে মহাসড়কে অভিযান

বরিশাল: অতিরিক্ত গতিতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণসহ যাত্রী ও সড়ক নিরাপত্তা নিশ্চিতে মহাসড়কে অভিযান পরিচালনা করেছে বরিশাল জেলা প্রশাসন। এ সময় রুট পারমিট বিহীন ও ফিটনেসবিহীন গাড়ি, অতিরিক্ত ভাড়া আদায় প্রভৃতি অপরাধে ১৭ মামলায় ১৩ হাজার আটশ’ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভাঙ্গা-কুয়াকাটা মহাসড়কের জেলার গৌরনদী, উজিরপুর, বাবুগঞ্জ, বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।

সূত্রমতে, অভিযানের সময় স্পিডমিটার দিয়ে গাড়ির গতিসীমা পরীক্ষা করার পাশাপাশি দূরপাল্লার গাড়িগুলোকে মহাসড়কে গতিসীমা মেনে চলতে সতর্ক করা হয়। একই সময় রুট পারমিট বিহীন গাড়ি, ফিটনেস বিহীন গাড়ি, অতিরিক্ত ভাড়া আদায় প্রভৃতি অপরাধে ১৭টি মামলায় ১৩ হাজার আটশ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মহাসড়কের গৌরনদী বাসস্ট্যান্ডে অভিযান পরিচালনা করে চারটি পরিবহন থেকে মোট পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবু আবদুল্লাহ খান  বলেন, যাত্রী ও সড়ক নিরাপত্তায় জেলা প্রশাসকের নির্দেশে এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, অতিসম্প্রতি ঝালকাঠির গাবখান ব্রিজের টোল প্লাজায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত, বাকেরগঞ্জে মামা-ভাগ্নে নিহত ও উজিরপুরে হানিফ পরিবহনের ধাক্কায় সিএনজি যাত্রী গোলাম কিবরিয়া রানা নিহত হয়েছেন।

এমএস

Wordbridge School
Link copied!