• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজীপুরে বিএনপির বহিষ্কৃত নেতার নির্বাচনী চমক 


গাজীপুর প্রতিনিধি মে ৯, ২০২৪, ১১:১৫ এএম
গাজীপুরে বিএনপির বহিষ্কৃত নেতার নির্বাচনী চমক 

ফাইল ছবি

গাজীপুর: গাজীপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচনে সব চেয়ে বেশি সাধারণ মানুষের দৃষ্টি ছিলো সদর উপজেলা নির্বাচন। এই উপজেলায় ব্যতিক্রম কিছু ঘটবে বলে মনে করেছেন উপজেলার বাসিন্দা ও ভোটাররা। অবশেষে সেই ধারণায় বাস্তব হয়েছে। সদর উপজেলা পরিষদ নির্বাচনে বড় ব্যবধানে বিজয়ী হয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা ইজাদুর রহমান মিলন।

বুধবার (৮ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গাজীপুর জেলার পাঁচটি উপজেলার মধ্যে সদর, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। 

জানাগেছে, এবার হান্ডা হাড্ডি প্রচার প্রচারণার লড়াইয়ের মধ্যে দিয়ে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। অবশেষে বুধবার রাতে প্রার্থীদের সেই লড়াইয়ের কাম্ঙিত ফল প্রকাশ হয়েছে। এতে দেখা গেছে,সদর উপজেলার চেয়ারম্যান পদে মূল দুই প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বীতা হয়েছে। 

এতে ইজাদুর ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৮ হাাজর ৯৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অ্যাডভোকেট রিনা পারভিন আনারস প্রতীকে পেয়েছেন ১০ হাজার ২০৮ ভোট। এ দিকে দলীয় এক সূত্রে জানাযায়, এই মিলন দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় গাজীপুর জেলা বিএনপির সহ-সভাপতির পদসহ প্রাথমিক সদস্য পদ থেকেও সম্প্রতি বহিষ্কৃত হন তিনি। 

বহিষ্কৃত বিএনপির এই নেতা বিজয়ী হওয়ায় বুধবার রাত থেকেই এলাকায় ব্যাপক কৌতুক ও আলোচনার সৃষ্টি হয়েছে। অনেকেই একে সাধারণ মানুষের নিরব ভোট বিপ্লব বলে উল্লেখ করছেন। 

অপর দিকে জেলার অন্য দুই উপজেলার নির্বাচনের ফলাফলে জানা গেছে, কাপাসিয়াতে গাজীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান (মোটরসাইকেল) ৪৫ হাজার ৯২৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম (আনারস) পেয়েছেন ৪০ হাজার ২২৬ ভোট। 

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ আমজাদ হোসেন স্বপন (মোটরসাইকেল) ৪৩ হাজার ৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফী মেহেদী হাসান (দোয়াত-কলম) পেয়েছেন ৩৩ হাজার ৩৫৬ ভোট। 

এমএস/এসআই

Wordbridge School
Link copied!