• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জি এম কাদেরের নিষেধাজ্ঞা থাকবে কিনা জানা যাবে মঙ্গলবার


আদালত প্রতিবেদক ডিসেম্বর ১২, ২০২২, ০২:৪০ পিএম
জি এম কাদেরের নিষেধাজ্ঞা থাকবে কিনা জানা যাবে মঙ্গলবার

ঢাকা : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দায়িত্বপালন ও সিদ্ধান্ত গ্রহণে নিষেধাজ্ঞা থাকবে কিনা, তা জানা যাবে মঙ্গলবার (১৩ ডিসেম্বর)।

সোমবার (১২ ডিসেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ শুনানি শেষে আদেশের এ দিন ধার্য করেন।

প্রসঙ্গত, ৪ অক্টোবর জি এম কাদের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে জাপা থেকে বহিষ্কৃত নেতা দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা মামলা করেন। তার আবেদনের প্রেক্ষিতে ৩০ অক্টোবর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালত জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দলীয় কোনো প্রকার সিদ্ধান্তগ্রহণ ও দায়িত্বপালন থেকে বিরত রাখতে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন।

আদেশ প্রত্যাহার চেয়ে জি এম কাদেরের আবেদন গত ১৬ নভেম্বর খারিজ করে দেন আদালত। এর বিরুদ্ধে জেলা জজ আদালতে মিস আপিল করেন তিনি। আপিলের গ্রহণযোগ্যতার ওপর শুনানির জন্য ৯ জানুয়ারি দিন রাখা হয়। এ অবস্থায় শুনানি এগোনোর জন্য আবেদন দেন জি এম কাদের। তার আবেদন ২৪ নভেম্বর খারিজ হয়।

এর বিরুদ্ধে গত সোমবার হাইকোর্টে রিভিশন আবেদন করেন জি এম কাদের। এর ওপর মঙ্গলবার শুনানি হয়। শুনানি শেষে জাপা চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দায়িত্ব পালনের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ আগামী ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছিলেন হাইকোর্ট।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!