• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আনসার আল ইসলামের আঞ্চলিক কমান্ডার গ্রেপ্তার 


নিজস্ব প্রতিবেদক জুন ২১, ২০২৩, ০৩:৪০ পিএম
আনসার আল ইসলামের আঞ্চলিক কমান্ডার গ্রেপ্তার 

ঢাকা: দেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আঞ্চলিক কমান্ডারের দায়িত্ব পালন করা এক সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। 

গ্রেপ্তারকৃতর নাম- মাহবুবুর রহমান ওরফে মাহাবুব (৩৮)। 

বুধবার (২১ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান। 

এর আগে মঙ্গলবার (২০ জুন) রাতে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌরাস্তা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

মাহবুবের বিরুদ্ধে ২০১৩ সালে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা রয়েছে। এই মামলায় দীর্ঘদিন ধরে সে পলাতক ছিলো।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম" আঞ্চলিক কমান্ডার ও সন্ত্রাস বিরোধী আইনের মামলায় পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে এটিইউ। গ্রেপ্তার মাহাবুর বেগমগঞ্জ চৌরাস্তার মোড়ে ফটোকপির দোকান চালাত।

দেশের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ করে আসছিল। আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ, গোপন বৈঠকসহ তাদের উগ্রবাদের উদ্ভুদ্ধ করছিলো। পাশাপাশি দেশে নিষিদ্ধ সংগঠনের প্রচার প্রচারণা কি ভাবে চালানো যায় তার পরিকল্পনা করার জন্য মাহাবুবের নেতৃত্বে প্রতিমাসে গোপন জায়গায় বৈঠক হতো। মাহাবুব নিজেকে নিষিদ্ধ সংগঠন “আনসার আল ইসলাম” এর নোয়াখালী জেলার অঞ্চলিক শাখা কমান্ডার হিসাবে দাবি করত।

পুলিশ সুপার আসলাম আরও জানান, মাহাবুবের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় ২০১৩ সালের মে মাসে দায়ের হওয়া সন্ত্রাস বিরোধী আইনে দায়ের হওয়া একটি মামলার পলাতক আসামি। গ্রেপ্তারকৃতর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!