• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

ওসি পরিচয়ে প্রবাসীর স্ত্রীর সঙ্গে প্রতারণা, যুবক গ্রেপ্তার


চট্টগ্রাম প্রতিনিধি এপ্রিল ৬, ২০২৪, ০৮:২২ পিএম
ওসি পরিচয়ে প্রবাসীর স্ত্রীর সঙ্গে প্রতারণা, যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম: পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ‘ওসি’পরিচয়ে প্রবাসীর স্ত্রীর কাছ থেকে ২ লাখ টাকা হাতিয়ে সংস্থাটির কাছেই গ্রেপ্তার হয়েছে পংকজ নাথ (৩২) নামে এক যুবক।

শুক্রবার (৫ এপ্রিল) নগরীর দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।পংকজ নাথ, বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পুলিন দেবনাথের ছেলে।

পিবিআই জানিয়েছে, পংকজের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার বাসিন্দা এক প্রবাসীর স্ত্রীর পরিচয় হয়।

হোয়াটস অ্যাপে পুলিশের পোশাক পরা ছবি দিয়ে নিজেকে পিবিআইয়ের ‘ওসি নাজমুল’পরিচয় দিয়ে দেন পংকজ। ওই নারী তার পরিচিত এক ব্যক্তির কাছে প্রায় ১০ লাখ টাকা পান। পাওনা টাকা উদ্ধারে ওই নারী তার সহযোগীতা চান। তখন পংকজ তাকে টাকা উদ্ধারের আশ্বাস দিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২ লাখ ১০ হাজার টাকা নেন। এরপর আরও ১ লাখ টাকা দাবি করলে তার সন্দেহ হয়। প্রবাসীর স্ত্রী পিবিআইয়ের কাছে এসে ওসি নাজমুল নামে পিবিআইয়ে কেউ আছেন কি না এবং তার কাছে পাওনা টাকা উদ্ধারের কোনো অভিযোগ তদন্তাধীন আছে কি না জানতে চান। এর পরই বিষয়টি জানাজানি হয়।  

পিবিআইয়ের জেলা এসপি নাজমুল হাসান জানান, প্রবাসীর স্ত্রীর সঙ্গে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়ে পংকজকে গ্রেপ্তার অভিযান শুরু করি। অবস্থান শনাক্ত করে শুক্রবার রাতে দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় এলাকায় অভিযান চালিয়ে পংকজকে গ্রেপ্তার করি। তার হোয়াটস অ্যাপের প্রোফাইলে পংকজ পুলিশের পোশাক পরা একটি ছবি ব্যবহার করেছে, যাতে লোকের বিশ্বাস জন্মে।  

তিনি আরও জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পংকজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং পুলিশ ইন্সপেক্টর হিসেবে নিজের পরিচয় উল্লেখ করেছে। বিভিন্নজনকে ওসি-পিবিআই, সিআইডি অফিসার, নৌবাহিনীর কমডোর হিসেবেও পরিচয় দিয়েছে। পিবিআইয়ের নাম ভাঙ্গিয়ে প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে হাটহাজারী থানায় মামলা দায়ের করেছেন পিবিআইয়ের এসআই শাহাদাত হোসেন।

আইএ

Wordbridge School
Link copied!