• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বীমা এজেন্টদের প্রশিক্ষণ দিতে লাগবে আইডিআরএ’র অনুমোদন


আবদুল হাকিম আগস্ট ২৩, ২০২৩, ০৫:৪৮ পিএম
বীমা এজেন্টদের প্রশিক্ষণ দিতে লাগবে আইডিআরএ’র অনুমোদন

ঢাকা: বীমা এজেন্টদের বাধ্যতামুলক প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে স্বচ্ছতা ও মান নিশ্চিত করার লক্ষ্যে ৫টি নির্দেশনা দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া বীমা এজেন্টদের প্রশিক্ষণ দিতে ও অনলাইনে প্রচারণা চালাতে পারবে না।

বুধবার (২৩ আগষ্ট) আইডিআরএ’র নির্বাহী পরিচালক (আইন) মোহাম্মদ খালেদ হোসেন স্বাক্ষর করা এক সার্কুলারে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়, প্রশিক্ষণ শুরুর ন্যুনতম সাত কার্যদিবস পূর্বে প্রশিক্ষণ কোর্সের শিরোনাম, সময়কাল ও প্রশিক্ষণ সূচি, স্থান, প্রশিক্ষণার্থীর সংখ্যা এবং মূল্যায়ন পদ্ধতি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বরাবর আবশ্যিকভাবে প্রেরণ করে পূর্বানুমোদন গ্রহণ করতে হবে; পূর্বানুমোদন ব্যতিরেকে এজেন্ট প্রশিক্ষণ পরিচালনা করা হলে তা বাতিল বলে গণ্য হবে; মানসম্মত প্রশিক্ষক কর্তৃক প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষক তালিকা সংরক্ষণ করতে হবে; ২১ জুলাই ২০১৯ তারিখে জারিকৃত সার্কুলার নং- জিএডি ৩/২০১৯ যথাযথ অনসরণ করতে হবে; অনলাইনে এজেন্ট প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা যাবে না।

এ সংক্রান্ত চিঠির একটি করে কপি সব লাইফ ও নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা, অনুমোদিত সব প্রশিক্ষণ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (সিইও) বরাবর পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/এএইচ/আইএ
 

Wordbridge School
Link copied!