• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রাবির প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


রাবি প্রতিনিধি অক্টোবর ২২, ২০১৮, ০৭:৫২ পিএম
রাবির প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় প্রথম দিনে তিনটি অনুষদের অধীনে ৫টি গ্রুপের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ অক্টোবর) সকাল ৮টায় শুরু হয়ে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এ পরীক্ষা চলে। ভর্তি পরীক্ষা শেষ হচ্ছে মঙ্গলবার।

দ্বিতীয় দিন সকাল ৮টায় ‘বি-২’, সকাল ১০টায় ‘ই-১’ (সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ), দুপুর ১২টায় ‘ই-২’, আড়াইটায় ‘এ-১’ (কলা ও চারুকলা অনুষদ) এবং বিকাল সাড়ে ৪টায় ‘এ-২’ গ্রুপের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শেষ হবে।

এদিকে সকাল সাড়ে ৮টায় সি ইউনিটের ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বিজ্ঞান ভবন থেকে পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভিসি এম আব্দুস সোবহান বলেন, ‘প্রশ্ন ফাঁস হওয়ার একমাত্র কারণ যারা প্রশ্ন, প্রিন্ট, প্যাকেজিং করে সেখান থেকে। আর সেখানে দায়িত্বে আছেন ডিনবৃন্দ, বিভাগের সভাপতিরা তারা অত্যন্ত দায়িত্বশীল লোক।

যারা বিশ্ববিদ্যালয়ের মান-মর্যাদা রক্ষার্থে কোনো ধরনের প্রশ্ন ফাঁস করে না। সুতরাং প্রশ্ন ফাঁস হওয়ার কোনো সম্ভাবনা নেই।
প্রক্সির মাধ্যমে পরীক্ষার বিষয়ে উপাচার্য আরও বলেন, ‘ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার সুযোগ নেই। আমরা এ বিষয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। তাছাড়া জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনী, ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট আদালত রয়েছে। জালিয়াতি ধরা পড়লেই তারা আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে’।

বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান জানান, ভর্তি পরীক্ষা প্রথমদিনে কোন ধরণের অনাকাঙ্খিত পরিবেশ ছাড়াই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সামনের পরীক্ষাগুলোতেও বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন সতর্ক অবস্থানে থাকবে।

ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, বিষয় ও হল নির্বাচন, মাইগ্রেশনসহ সামগ্রিক প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য, এবারের পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৫টি ইউনিটের আওতায় ৪ হাজার ৭০০ আসনের বিপরীতে মোট ১ লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!