• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মু্ক্তি পেলো শাকিব খানের ‘নবাব এলএলবি’


বিনোদন ডেস্ক জুন ২৫, ২০২১, ০৪:১৪ পিএম
মু্ক্তি পেলো শাকিব খানের ‘নবাব এলএলবি’

ঢাকা: দেশের ১৬টি সিনেমা হলে আজ মুক্তি পেয়েছে আলোচিত ছবি ‘নবাব এলএলবি’। পরিচালক অনন্য মামুন পরিচালিত এই সিনেমার দিয়ে ৪৭৬ দিন পর প্রেক্ষাগৃহে ফিরলেন ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান। 

এর আগে ছবিটি গত বছরের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আই থিয়েটার অ্যাপে ছবিটি মুক্তি পায়। ছবিটির মাধ্যমে শাকিব খানেরও যাত্রা শুরু হয় ওটিটি দুনিয়ায়। সে সময় ব্যাপকভাবে আলোচিত হয় ছবিটি। মূলত সিনেমাটির প্রেক্ষাপট, নারী ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ।। 

তবে মু্ক্তির পর সিনেমাটির সংলাপে পুলিশকে ‘হেয় করার’ অভিযোগে পর্নোগ্রাফি আইনে মামলায় পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে গ্রেপ্তারও হোন। ১৮ দিন হাজত বাসের পর মুক্তি মিলে তাদের। 

সে সময় পরিচালক জানিয়েছিলেন ছবিটি হলেও মুক্তি দিতে চান তিনি। কিন্তু বাদ সাধে সেন্সর বোর্ড। পরে ৯ মিনিট ৪৩ সেকেন্ড কেটে সিনেমাটি সিনেমা হলে মুক্তির জন্য অনুমোদন দেয় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

অবশেষে ওটিটিতে মুক্তি প্রাপ্ত নবাব এলএবি আজ থেকে চলছে সারা দেশের সিনেমা হলগুলোতে। পরিচালক অনন্য মামুন বলেন, মাত্র ১৬টি হলে মু্ক্তি দিচ্ছি ছবিটি। আরও বেশি সংখ্যক সিনেমা হলে সিনেমাটি মুক্তির কথা থাকলেও অনেক হল মালিক প্রশাসনের ভয়ে সিনেমা হল খুলতে চাইছেন না। তাই যে হলগুলো সাস্থবিধি মেনে খোলা রাখছে সেই হলগুলোতে মুক্তি দেওয়া হয়েছে।

সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে সিনেমাটিতে শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। তাকে ছবিটিতে দেখা যাবে শুভ্রা চরিত্রে। আরও অভিনয় করেছেন মাহিয়া মাহি, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, এল আর খান সীমান্ত, রাশেদ অপু, আনোয়ারসহ অনেকেই।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!