• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

অলরাউন্ডার রাজ রিপা


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০২১, ১১:২০ এএম
অলরাউন্ডার রাজ রিপা

ঢাকা : সাম্প্রতিক সময়ে যে ক’জন নবাগতা চলচ্চিত্রে এসেছেন তাদের মধ্যে রাজ রিপা অন্যতম। দর্শকপ্রিয় নির্মাতা ইফতেখার চৌধুরীর ‘মুক্তি’ ছবির মাধ্যমে একক নায়িকা হিসেবে পর্দায় দেখা যাবে তাকে। দুঃসাহসী দৃশ্যে ডামি ছাড়া অভিনয় করে সংশ্লিষ্টদের বাহবা পেয়েছেন। ঠান্ডা পানিতে ঝাঁপ দিয়েছেন শৈত্যপ্রবাহ গায়ে মেখে। আগুনে খেয়েছেন গড়াগড়ি। শুটিংয়ের বাইরেও কিছু কসরত করতে দেখা যায় তাকে। যার ছবি ছাড়েন অন্তর্জালে। এসব কারণে ছবি মুক্তির আগেই আলোচনায় এ ‘অলরাউন্ডার’ নায়িকা।

নিজের এসব কর্মকাণ্ড নিয়ে রিপা বলেন, করোনায় জারিকৃত লকডাউনে শুয়ে বসে কাটাইনি। হ্যান্ডস্টেন্ড, স্ট্রেচিং, স্কেটিং অনুশীলন করেছি। সেগুলোই ঝালিয়ে নিচ্ছি। তা ছাড়া ছোটবেলা থেকেই এসব করার অভ্যাস। তাই আমার কাছে কাজগুলো সহজ মনে হয়।

এসবের বাইরেও রিপার অন্য পরিচয় আছে। তিনি ভালো ছবি আঁকেন। পারেন নাচতেও। একসময় ছিলেন জাতীয় (অনূর্ধ্ব ১৮) ব্যাডমিন্টন দলে খেলোয়াড়। বড়পর্দায় কাজের অভিজ্ঞতাও আছে তার। রায়হান রাফির ‘দহন’ ছবিতে বিশেষ একটি চরিত্রে অভিনয় করেন রিপা।

করোনায় দেশের পরিস্থিতি স্বাভাবিক হতে না হতেই সুখবর পেয়েছেন রিপা। সদ্য আয়োজিত ২৭তম ট্রাব অ্যাওয়ার্ড এ ‘প্রমিজিং অভিনেত্রী’ হিসেবে পুরস্কার পেয়েছেন তিনি। উচ্ছ্বসিত রিপা অ্যাওয়ার্ড হাতে ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। শুভাকাঙ্ক্ষী ও কাছের মানুষদের ভালোবাসার উষ্ণতা টের পাচ্ছেন তিনি।

রিপা বলেন, পুরস্কার দায়িত্ব বাড়ায়। দর্শককে ভালো কাজ উপহার দেওয়ার ইচ্ছে জোরদার করে। ছবি মুক্তির আগে পুরস্কার পেয়ে ভালো লাগছে। ছবিটি প্রেক্ষাগৃহে আসার পর আরও পুরস্কার আসবে, যদি দর্শক আমার পাশে থাকে। পুরস্কার গ্রহণের আগে মঞ্চে ‘মুক্তি’ ছবির গানে নৃত্য পরিবেশন করেছেন এ সুন্দরী। উপস্থিত দর্শকের বাহবা পেয়েছেন তার পারফরম্যান্সে। তবে নাচ করতে গিয়ে ঝরেছে তার রক্ত। ক্ষতিগ্রস্ত হাঁটুর ছবি ছেড়েছেন সোশ্যাল মিডিয়ায়।

এদিকে শুধু ‘মুক্তি’ নিয়ে পড়ে নেই রিপা। তার ভাষ্য, আমি ভালো গল্প ও চরিত্র পেলে যে কোনো ছবিতে কাজ করব। ওয়েব প্ল্যাটফর্মও আমাকে টানে। ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্মের জন্য ফিল্মে কাজ করাই যায়। সিনেমায় কাজের পাশাপাশি বিজ্ঞাপনচিত্রেও কাজ করা সম্ভব।
রাজ রিপা আরও জানালেন তিনি অন্য নির্মাতার ছবিতে কাজ করতে ইচ্ছুক। তার ভাষ্য, আমাকে নায়িকা হিসেবে পর্দায় উপস্থাপন করতে যাচ্ছেন ইফতেখার চৌধুরী স্যার। তার মানে এই নয় যে আমি অন্য কারও সঙ্গে কাজ করব না। যে কোনো পরিচালকের সঙ্গে কাজ করব। তবে শর্ত একটাই। গল্প ও চরিত্র মানসম্পন্ন হতে হবে।

যে ছবির জন্য এত আলোচনায় রাজ রিপা, সে ছবি প্রসঙ্গে তিনি বলেন, ‘মুক্তি’র শেষ লটের শুটিং বাকি। অন্যান্য কাজ এগিয়ে চলছে। শিগগিরই আমরা শেষাংশের শুটিং করে ছবিটি দর্শকের সামনে হাজির করব।

ছবিতে রিপার বিপরীতে আছেন নয় জন নায়ক। তারা হলেন কায়েস আরজু, আমান রেজা, রাশেদ মামুন অপু, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময়, আরেফিন জিলানি, আনিসুর রহমান মিলন ও খিজির হায়াত খান। ছবিটি প্রযোজনা করছে আইসি ফিল্মস।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!