• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নায়িকা থেকে ‘আইটেম গার্ল’ তকমা, ক্ষুব্ধ ফারিয়া


বিনোদন ডেস্ক জুলাই ১১, ২০২৩, ১২:৩৫ পিএম
নায়িকা থেকে ‘আইটেম গার্ল’ তকমা, ক্ষুব্ধ ফারিয়া

ঢাকা : ঈদে মুক্তিপ্রাপ্ত ‘সুড়ঙ্গ’ সিনেমায় ‘কলিজা আর জান’ গানে কোমর দুলিয়ে প্রেক্ষাগৃহে ঝড় তুলেছেন নুসরাত ফারিয়া। সিনেমা হলের দর্শকেরা তার এই ‘আইটেম গার্ল’ অবতার দারুণভাবে লুফে নিয়েছেন। যদিও শব্দটিতে আপত্তি আছে অভিনেত্রীর।

‘আইটেম গার্ল’ শব্দে শিল্পীরা লিঙ্গবৈষম্যের শিকার হন বলে মত দেন ফারিয়া। তিনি বলেন, “প্রত্যেক শিল্পীই একেকজন পারফরমার। অথচ ‘আইটেম গার্ল’ শব্দ জুড়ে দিয়ে মেয়েদের বিশেষায়িত করা হয়। আমার মনে হয়, এ সময়ে এসে আমরা কাউকে ‘আইটেম গার্ল’ বলতে পারি না। এ ধরনের গানে কিন্তু ছেলেদেরও দেখা যায়। তাদের তো কেউ ‘আইটেম বয়’ বলে না। তাহলে মেয়েদের ক্ষেত্রে কেন বলা হবে?’

শব্দ নিয়ে আপত্তি থাকলেও গান নিয়ে বেশ উচ্ছ্বসিত এ অভিনেত্রী। কথা প্রসঙ্গে জানান গানটিতে তার অভিনয়ের আদ্যোপান্ত। ফারিয়া বলেন, ‘এ গানের প্রস্তাব যখন পাই তখন গানটি আমার পছন্দ হয়নি। এ কারণে প্রথমে তাদের না করে দিই। দুই সপ্তাহ পর তারা আবারও আমার কাছে আসে। জানায়, এ গানটি যেভাবে পরিকল্পনা করা হয়েছে, সেখানে আমাকেই প্রয়োজন। তারপর তাদের কিছু শর্ত দিই। প্রথমত, গান পরিবর্তন করতে হবে, কে কোরিওগ্রাফি করবে, চার শ ড্যান্সার লাগবে। এ কারণে তাদের বাজেট বেড়ে গিয়েছিল। কিন্তু তাঁর সবকিছু ব্যবস্থা করেছে। এ কারণেই এত ভালো আউটপুট হয়েছে।’

এদিন সোশ্যাল মিডিয়ায় তার দেওয়া খোলামেলা ছবি নিয়ে নেটিজেনদের সমালোচনার বিষয়েও কথা বলেন ফারিয়া। জানান, কারো নেতিবাচক মন্তব্যে গুরুত্ব দেন না তিনি। দিনশেষে কাজটাই আসল।

প্রসঙ্গত, কিছুদিন আগে কলকাতায় মুক্তি পেয়েছে নুসরাত ফারিয়া অভিনীত ‘আবারও বিবাহ অভিযান’। এছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে ‘রকস্টার’ নামের আরও একটি সিনেমা। গত মে মাসে টলিউডের নতুন একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বলেও জানিয়েছেন এই নায়িকা। যেটি পরিচালনা করবেন বাবা যাদব।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!