• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সদস্যপদ ফেরত পেয়ে জায়েদ খান বললেন ‘সত্যের জয় হয়েছে’


আকাশ নিবির মে ১৮, ২০২৪, ০৩:৫২ পিএম
সদস্যপদ ফেরত পেয়ে জায়েদ খান বললেন ‘সত্যের জয় হয়েছে’

ঢাকা: চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খানের সদস্যপদ ফিরিয়ে দিয়েছে সমিতির বর্তমান কমিটি। একই সঙ্গে অভিনেত্রী রিয়া, খল অভিনেতা নিরব এবং অভিনেত্রী বেবির সদস্যপদও ফিরিয়ে দেওয়া হয়েছে।

শনিবার (১৮ মে) দুপুরে মুঠোফোনে সোনালীনিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বর্তমান চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক ডিএ তায়েব। 

তিনি বলেন, তাদের বাদ দেয়ার কোন কারণ খুঁজে পাইনি। তাই আমাদের সাধারণ সভায় রিয়া, নিরব, বেবি এবং জায়েদ খানকে আমরা সদস্যপদ ফেরত দিয়েছি।  

সদস্যপদ ফিরে পেয়ে অনুভূতি কী জানতে চাইলে চিত্রনায়ক জায়েদ খান সোনালীনিউজকে বলেন, সব সময় সত্যের জয় হয়, এবারও সত্যের জয় হয়েছে। যারা মিথ্যার আশ্রয় নেয় তারা কখনই টিকে থাকতে পারে না। দেশের মানুষ তার প্রমাণ পেয়েছে।

শিল্পী সমিতির নির্বাচনের আগে জায়েদ খানের সদস্যপদ বাতিল করেছিল সাবেক কমিটি। মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী সাংবাদিক সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করার অভিযোগ ছিলো জায়েদ খানের বিরুদ্ধে।

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন হয়। জয়ী হন মিশা-ডিপজল প্যানেল। এদিকে নির্বাচনের প্রায় মাস খানেক পর কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ। 

শুধু তাই নয়, লন্ডন থেকে এক সাক্ষাৎকারে ডিপজলকে ‘অশিক্ষিত’ বলে মন্তব্য করেন সাধারণ সম্পাদক পদে হেরে যাওয়া নিপুণ আক্তার।

অভিনেত্রী বলেন, স্যরি টু সে, আমাকে বলতে হচ্ছে- শিল্পী সমিতিতে এমন একজন সেক্রেটারি পদে এসেছেন যার কোনো শিক্ষা নেই। এটা ২০২৪ সাল। আমরা ২০২৪ সালে দাঁড়িয়ে আছি। এটা অশিক্ষিত লোকদের জায়গা না, এটা আনকালচারদের জায়গা না। এটা কাজ করে দেখিয়ে দেওয়া লোকদের জায়গা।

এরপর নিপুণ বলেন, শুধু কাজ করলেই হবে না। জ্ঞান থাকতে হবে, শিক্ষিত হতে হবে। আমি একজন গ্রাজুয়েট। আমার তিন প্রজন্ম গ্রাজুয়েট।

নিপুণের এমন মন্তব্যের পর বর্তমান কমিটি বৃহস্পতিবার (১৬ মে) এক জরুরি মিটিং করেন। এরপর সাংবাদিকদের কমিটির সহসভাপতি ডি এ তায়েব বলেন, নিপুণের এমন মন্তব্য সত্যই হতাশাজনক। তিনি শুধু ডিপজলকেই ছোট করেননি বরং সমগ্র চলচ্চিত্র শিল্পীদের হেয় করেছেন। আমরা তার এমন মন্তব্যের জন্য একটি নোটিশ দেবো। যথাযথ উত্তর না পেলে তার সদস্যপদ বাতিল করা হবে।

আইএ

Wordbridge School
Link copied!