• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দেশে ফিরছেন ইসরায়েলে আটকা পড়া অভিনেত্রী নুসরাত ভারুচা


বিনোদন ডেস্ক অক্টোবর ৮, ২০২৩, ০৬:১২ পিএম
দেশে ফিরছেন ইসরায়েলে আটকা পড়া অভিনেত্রী নুসরাত ভারুচা

ঢাকা : হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে গিয়ে ইসরায়েলে আটকা পড়েছেন বলিউড অভিনেত্রী নুসরাত ভারুচা। দেশটিতে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলা চালানোর পর থেকেই অভিনেত্রীকে নিয়ে দুশ্চিন্তায় ছিলেন তার টিম, পরিবার ও ভক্তরা।

ইন্ডিয়া টুডের খবর অনুযায়ী, অভিনেত্রীর টিমের সঙ্গে সর্বশেষ যোগাযোগে একটি বেজমেন্টে আশ্রয় নেওয়ার কথা জানিয়েছিলেন নুসরাত। কিন্তু তার পর থেকে আর যোগাযোগ করা যাচ্ছে না তার সঙ্গে।

এরমধ্যে জানা গেছে, অভিনেত্রীকে ইতিমধ্যে দেশে ফেরানোর ব্যবস্থা করছে ভারত সরকার।

নুসরাতের টিমের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আমরা অবশেষে নুসরাতের সঙ্গে যোগাযোগ করতে পেরেছি। দূতাবাসের সহায়তায় তাকে নিরাপদে দেশে ফিরিয়ে নিয়ে আসা হচ্ছে। তিনি সুস্থ আছেন এবং ভারতে ফিরছেন।’

ইসরায়েল সরকারের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছিল, বিমানবন্দরে পৌঁছেছেন অভিনেত্রী কিন্তু বিমানবন্দরে বিশৃঙ্খলার কারণে বিমানে উঠতে পারেননি। আপাতত ইসরায়েলে ভারতে ফেরার বিমানের অপেক্ষায় রয়েছেন নুসরাত।

গতকাল সকালে দক্ষিণ ইসরায়েলের বিস্তীর্ণ এলাকায় হামলা চালায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। প্রথম দফায় ৫ হাজার রকেট ছোড়া হয় বলে দাবি করে হামাস। ইসরায়েলে ঢুকে পড়েন হামাসের বন্দুকধারীরা। হামাসের আকস্মিক হামলার পর ইসরাইল গাজা উপত্যকায় একাধিক বিমান হামলা চালিয়েছে। এ পর্যন্ত কমপক্ষে ২৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ১ হাজারের বেশি গাজাবাসী।

বড় যুদ্ধের জন্য প্রস্তুতি হিসেবে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী বিপুলসংখ্যক সৈন্য জড়ো করেছে। ইসরায়েলি সেনাবাহিনী দীর্ঘ অবরুদ্ধ গাজার সাতটি ভিন্ন এলাকার বাসিন্দাদের তাদের বাড়িঘর ছেড়ে শহরের কেন্দ্রে চলে যাওয়া কিংবা আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিতে বলেছে।

এমটিআই

Wordbridge School
Link copied!