• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বুর্জ খলিফায় স্বপ্ন পূরণ হলো না শাকিবের; কেক কাটা হল বাপ্পী চৌধুরীর স্থানে!


বিনোদন প্রতিবেদক মার্চ ২৮, ২০২৪, ০৭:১১ পিএম
বুর্জ খলিফায় স্বপ্ন পূরণ হলো না শাকিবের; কেক কাটা হল বাপ্পী চৌধুরীর স্থানে!

ঢাকা: দুই যুগের ক্যারিয়ারে ১৭ বছরের বেশি সময় ধরে ঢালিউডে রাজত্ব করছেন চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খান। চলচ্চিত্রের দুর্দিনেও সিনেমা হলে উপচেপড়া ভিড় দেখা গেছে তার ছবিতে। এ জন্য প্রযোজক-পরিচালকের কাছে এখনও ভরসা তিনি। বলা হচ্ছে, ঢালিউড কিং শাকিব খানের কথা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) এই অভিনেতার জন্মদিন। ৪৫ বছর পূর্ণ করেছেন তিনি।

এদিকে সম্প্রতি বুর্জ খলিফায় শাকিবের নতুন সিনেমার ট্রেলার চালানোর নিশ্চিত করলেও শেষ পর্যন্ত তা চালানো সম্ভব হয়নি। তবে বুর্জ খলিফায় জন্মদিনের উপদযাপন না হলেও শাকিবিয়ান এফএ ফারজানা আক্তারের উদ্যোগে নিউইয়র্কের টাইমস স্কয়ারের তার জন্মদিনের আয়োজন করা হয়। যদিও এর তিন বছর আগে সেখানে আরেক নায়ক বাপ্পী চৌধুরীর জন্মদিনের কথা শোনা যায়। তার সঙ্গে উপস্থিত ছিলেন জনপ্রিয় উপস্থাপক ও পরিচালক দেবাশীষ বিশ্বাস। এই পরিচালকই বাপ্পীকে নিয়ে আসেন ম্যানহাটনের টাইমস স্কয়ারে। চমকে দেন নায়ক বাপ্পীকে। তারপরই টাইমস স্কয়ারে ভালোবাসার রঙ খ্যাত এই নায়কের জন্মদিন পালিত করা হয়। সেখানে বাপ্পী চৌধুরী নিজে জন্মদিনের কেক কাটেন।

শাকিবের জন্মদিনে সামাজিক যোগাযোগমাধ্যমে বিশেষ মুহূর্তটির কয়েকটি স্থিরচিত্র শেয়ার করেছেন ফারজানা। যেখানে দেখা যায়, টাইমস স্কয়ারের ডিজিটাল বিলবোর্ডে শোভা পাচ্ছে শাকিবের একটি ছবি। স্ক্রিনে বড় অক্ষরে লেখা—‘আমরা তোমাকে ভালোবাসি’। 

শুধু তা-ই নয়, শাকিবের ৪৫তম জন্মদিনের কেকও কাটা হয়েছে টাইমস স্কয়ারে। এ সময় কয়েকজন শাকিবিয়ানসহ ফারজানা চমক দেখাতে চাইলেও তাদের চমকটা রয়ে যায় পুরনো। 

স্থিরচিত্রগুলো শেয়ার করে ফারজানা বলেন, ‘হ্যাপি বার্থ ডে টু গ্লোবাল স্টার শাকিব খান! একজন শাকিবিয়ান হিসেবে আমার স্বপ্ন আজ সত্যি হয়েছে। আমার দেশের সুপারস্টারের শুভ জন্মদিন আজ বর্হিবিশ্বের সবচেয়ে বড় বাণিজ্যিক শহর নিউইয়র্ক টাইমস স্কয়ারে পালন করলাম। এরপর বিশ্বাস রাখি আরও বড় পরিসরে ভিন্ন আঙ্গিকে প্রিয় নায়ক শাকিব খানকে উপস্থাপন করব।’ 

তবে তিন বছর আগে বাপ্পীর জন্মদিনের বিষয়ে জানতে চাইলে তার কোন প্রতি উত্তর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ১৯৯৯ সালে সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’ দিয়ে ঢালিউডে অভিষেক করেন শাকিব খান। অভিনয়ের স্বীকৃতি হিসেবে ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ ও ২০১৬ সালের ‘আরও ভালোবাসবো তোমায়’, ২০১৭ সালে ‘সত্তা’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি।

বর্তমানে শাকিব ব্যস্ত সময় পার করছেন আসন্ন ঈদে মুক্তি পেতে যাওয়া ‘রাজকুমার’ প্রমোশনে। আরশাদ আদনানের প্রযোজনায় এটি পরিচালনা করেছেন হিমেল আশরাফ।

এএন/আইএ

Wordbridge School
Link copied!