• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সম্মেলনে শরিফুল রাজের লাইভে হা হা রিয়েক্টের বন্যা!


আকাশ নিবির এপ্রিল ৪, ২০২৪, ০৭:৪৮ পিএম
সংবাদ সম্মেলনে শরিফুল রাজের লাইভে হা হা রিয়েক্টের বন্যা!

ঢাকা : বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাজধানীর একটি রেস্তরায় মোহাম্মাদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ওমর সিনেমার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। লাইভে শরিফুল রাজের কথা বলার ভিডিওটিতে মাত্র ৯৯ টি লাইকের মধ্যে ৩১টি হাহা রিয়েক্টের বন্যা চোখে পড়েছে। সেখানে এমডি সেলিম রেজা নামক এক সিনেমাপ্রেমী দর্শক লিখেন, যে দর্শকদের মাথায় তার ছেঁড়া তারাই এদের ছবি দেখে। 

এই অনুষ্ঠানে তেমন কোন গণমাধ্যম হাজির না হলেও একাধিক ইউটিউবারদের আনাগোনার খবর পাওয়া গেছে। 

সিনেমাটি আলোচনায় আনতে একাধিকভাবে প্রচারণার কৌশল ব্যবহার করলেও তা পণ্ড হতে দেখা যায়। তবে এই ওমর সিনেমা তেমন কোন আলোচনায় না আসলেও ঈদের ১ নাম্বার ছবি হিসেবে দর্শক মহলে শোনা যাচ্ছে শাকিব খানের রাজকুমারের নাম। 

তবে নাট্যনির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ নাটক পরিচালনা করে আগেই প্রশংসা কুড়িয়েছেন। নির্মাণ ক্যারিয়ারে বেশকিছু জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। নাটকের সফলতা কাজে লাগিয়ে এ পর্যন্ত অর্ধ ডজন সিনেমাও নির্মাণ করেছেন। এর মধ্যে একটি সিনেমা এখনো আলোর মুখ দেখেনি।

ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পাচ্ছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের নতুন সিনেমা ‘ওমর’। মুক্তি প্রতীক্ষিত এ সিনেমা দর্শক মহলে কতটা সাড়া ফেলবে তা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে সিনেমাপ্রেমীদের মনে।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজের সিনেমা মানেই আলোচনা-সমালোচনা। ওমর সিনেমার পোস্টারে কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদ ও চিত্রনায়ক মান্নাকে উৎসর্গ করা হয়েছে। যদিও সিনেমাটিতে তাদের সংশ্লিষ্টতা কী তা পরিষ্কার নয়। এ নিয়ে রাজের ভাষ্য সিনেমা দেখলেই দর্শক বুঝতে পারবেন, কেন তাদের উৎসর্গ করা হয়েছে। তবে এটাকে প্রচারণার কৌশল হিসেবেও দেখছেন কেউ কেউ।

এমটিআই

Wordbridge School
Link copied!