• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ডিপজলের বিরুদ্ধে টাকা লেনদেনের অভিযোগ, বাতিল হতে পারে প্রার্থীতা


আকাশ নিবির এপ্রিল ১৮, ২০২৪, ০৭:৩৯ পিএম
ডিপজলের বিরুদ্ধে টাকা লেনদেনের অভিযোগ, বাতিল হতে পারে প্রার্থীতা

ঢাকা: রাত গড়ালেই চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। তার আগেই ভিডিও প্রমাণসহ ডিপজলের বিপক্ষে টাকা লেনদেনের অভিযোগ দিলেন সাদিয়া মির্জা নামের এক প্রার্থী। সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন বর্তমান নির্বাচন কমিশন খোরশেদ আলম খসরু। 

তিনি বলেন, ‘আমাদেরকে ভিডিও প্রমাণসহ এমন অভিযোগ করেন সাদিয়া মির্জা নামক এক প্রার্থী। বিষয়টি নিয়ে সাধারণ সম্পাদক প্রার্থী ডিপজলকে ৬ ঘন্টার মধ্যে কারণ দর্শানোর চিঠি দিয়েছি। এটি আমাদের দুই-তিন এর নির্বাচন আচরণ বিধি। তিনি সঠিক কারণ দর্শাতে ব্যর্থ হলে প্রার্থীতা বাতিল বলে ঘোষণা করা হবে।’

যদি অভিযোগ প্রমাণিত হয় এবং ডিপজলের প্রার্থিতা বাতিল হয় তবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করার সম্ভাবনা রয়েছে সাধারণ সম্পাদক পদে থাকা নিপুণ আক্তারের।

এ নিয়ে মিশা-ডিপজল প্যানেলের প্রার্থী চিত্রনায়ক আলেকজান্ডার বোকে প্রশ্ন করলে তিনি জানান, আমরা এমনটি আভাস পেয়েছি নির্বাচনে আগেই একটি পক্ষ নির্বাচন বানচালের চেষ্টা করবে। তবে আমরা চাইবো সুষ্ঠ নির্বাচন হোক। এমন অভিযোগ আমরা অন্য প্যানেল থেকেও অনেক পেয়েছি কিন্তু তাতে আমারা গুরুত্ব দেয়নি। ডিপজল ভাই মহৎ মানুষ, এমনিতেই দানবীর৷ সবাইকে টাকা পয়সা দান করে থাকেন এটা নিয়ে নির্বাচন বানচালের চেষ্টা করলে বিষয়টি সুখকর হবে না। 

তবে এ বিষয় নিয়ে কলি-নিপুণ প্যানেলের অন্য কারো মুখ খুলতে দেখা যায়নি। কথা বলতে চাননি মিশা-ডিপজল পরিষদের অন্য সদস্যরাও।

উল্লেখ্য, শুক্রবার (১৯ এপ্রিল) সকাল থেকে অনুষ্ঠিত হবে ২০২৪-২০২৬ সালের শিল্পী সমিতির নির্বাচন৷ এ উপলক্ষ্যে এফডিসি বেশ মুখরিত। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

আইএ

Wordbridge School
Link copied!