• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

দল বদল করলেন স্ত্রী, তালাকের ঘোষণা স্বামীর 


আন্তর্জাতিক ডেস্ক ডিসেম্বর ২২, ২০২০, ০৬:৪১ পিএম
দল বদল করলেন স্ত্রী, তালাকের ঘোষণা স্বামীর 

সংগৃহীত ছবি

ঢাকা: ইট মারলে পাটকেল খেতে হয়- বহু প্রচলিত এই প্রবাদটিই যেন পশ্চিমবঙ্গের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির প্রতীক হয়ে দাঁড়িয়েছে। দুদিন আগে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এক সময়ের সঙ্গী শুভেন্দু অধিকারীকে দলে নিয়ে ২০২১ সালে পশ্চিমবঙ্গ দখলের ডাক দিয়েছিলেন বিজেপির শীর্ষ নেতা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২৪ ঘণ্টা না পেরুতেই মমতার পাল্টা আঘাতে ক্ষতবিক্ষত বিজেপি শিবির।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে প্রভাবশালী বিজেপি সাংসদের স্ত্রী সুজাতা খাঁ-কে তৃণমূলে এনে পাল্টা জবাব দিয়েছেন দলটির সভানেত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এরপরই তৃণমূলের বিরুদ্ধে রাজনৈতিক কারণে দল ভাঙার অভিযোগ উঠেছে। 

এদিন তৃণমূল ভবনে হাজির হয়ে ক্ষমতাসীন দলে যোগ দেয়ার কথা জানান বিজেপির যুব মোর্চার সভাপতি ও বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ-র স্ত্রী সুজাতা খাঁ।

তৃণমূলে যোগ দেয়ার পরপরই মোদি-অমিত শাহর সমালোচনা করে মমতা-অভিষেক বন্দনাও শোনা গেল তার মুখে, যা শুনে রীতিমতো হতবাক কট্টর বিজেপি বিরোধীরাও। যদিও এ ঘটনার পরই সুজাতার বিরুদ্ধে দল ভাঙার অভিযোগ তুলে বিয়েবিচ্ছেদের ঘোষণা দেন সাংসদ সৌমিত্র খাঁ। একই সঙ্গে, মমতার বিরুদ্ধে কঠোর লড়াইয়ের ডাকও দেন তিনি।

আসন্ন বিধানসভা ভোটের আগে পশ্চিমবঙ্গের রাজনৈতিক দৃশ্যপটে আর কত রদবদল হবে তা দেখার অপেক্ষায় সব মহল। 

সূত্র-আনন্দবাজার

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!