• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

পাটুরিয়া-দৌলতদিয়া রুটেও ফেরি চলাচল বন্ধ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৭, ২০২০, ১০:৫৪ এএম
পাটুরিয়া-দৌলতদিয়া রুটেও ফেরি চলাচল বন্ধ

ফাইল ছবি

ঢাকা: ঘন কুয়াশার কারণে রোববার (৬ ডিসেম্বর) রাত ১২টা থেকে পাটুরিয়া-দৌলদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। একারণে উভয় পাড়ে বাস ও মালবাহী ট্রাকসহ শত শত যানবাহন পারাপারের অপেক্ষায় আটকে পড়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার দিবাগত রাত ১২টা থেকে ঘন কুয়াশার তীব্রতা এতোটাই প্রকোপ ছিল যে কাছের নিকটতম বস্তুটিও দেখা সম্ভব ছিল না। আর সে কারণে দুর্ঘটনা এড়াতে এই রুটের সব ফেরি কর্তৃপক্ষের নির্দেশে বন্ধ রাখা হয়। কুয়াশার মাত্রা নিয়ন্ত্রণের মধ্যে আসার পর ফেরি আবারও চালু করা হবে।

এদিকে বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ভারপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় কয়েকশ যাত্রীবাহী বাস ও ছয় শতাধিক পণ্যবাহী ট্রাক অপেক্ষমান রয়েছে।

এর আগে, ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে রোববার সকাল সোয়া ৭টা থেকে ফেরি ও লঞ্চসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ ছিলো। প্রায় এক ঘণ্টা বন্ধ থাকার পর নৌরুটটিতে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছিলো।

এদিকে, পদ্মা নদীতে ঘনকুয়াশার কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটেও রোববার রাত দেড়টা থেকে ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে।  

সোনালীনউজ/এমএইচ
 

Wordbridge School
Link copied!