• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বহুল প্রতীক্ষিত করোনার টিকা আসছে আজ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২১, ২০২১, ১১:১০ এএম
বহুল প্রতীক্ষিত করোনার টিকা আসছে আজ

ফাইল ফটো

ঢাকা: ভারত সরকারের উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিনের পাশাপাশি বেসরকারিভাবে আরও ১৫ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসছে বৃহস্পতিবার (২১ জানুয়ারি)।

বুধবার (২০ জানুয়ারি) ফরেন সার্ভিস একাডেমিতে ‘বিদেশে কর্মসংস্থান তৈরি ও যৌথভাবে কৃষি কাজ’ নিয়ে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান। সেমিনারে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারি-বেসরকারি ভাবে মোট ৩৫ লাখ ডোজ ভ্যাকসিন আসছে। বৃহস্পতিবার ভারত সরকারের উপহার ২০ লাখ ভ্যাকসিন আসার পর পরই ভ্যাকসিনেশন শুরু করে দিবো। ধারাবাহিকভাবে টিকা দান কর্মসূচি চলতে থাকবে।

জানা যায়, ভারতের উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে বাংলাদেশে পৌঁছাবে। সেখান থেকে টিকা নিয়ে রাখা হবে রাজধানীর তেজগাঁওয়ে ইপিআইয়ের স্টোরেজে।

আর ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে সরকারিভাবে বাংলাদেশের কেনা টিকার প্রথম চালান ৫০ লাখ ডোজ আগামী ২৫ জানুয়ারি দেশে পৌঁছাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!