• ঢাকা
  • শনিবার, ১৯ জুন, ২০২১, ৫ আষাঢ় ১৪২৮
abc constructions
সিইসিকে সাংবাদিকের প্রশ্ন

নির্বাচনী ব্যবস্থাকে টিকা দেয়ার প্রয়োজন আছে কী


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০২১, ০১:৪৩ পিএম
নির্বাচনী ব্যবস্থাকে টিকা দেয়ার প্রয়োজন আছে কী

ঢাকা : প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার কাছে জানতে চাওয়া হয় নির্বাচন ব্যবস্থাকে ভ্যাকসিন (টিকা) দেয়ার প্রয়োজন আছে কী? 

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ভ্যাকসিন উৎসবের দ্বিতীয় দিনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থাপিত কেন্দ্রের ভিআইপি বুথে টিকা গ্রহণ শেষে সিইসিকে এই প্রশ্ন করেন উপস্থিত এক সাংবাদিক। 

হঠাৎ এমন প্রশ্ন শুনে সিইসি অবশ্য কয়েক সেকেন্ডের জন্য অপ্রস্তুত হয়ে যান। পরে তিনি বলেন, এই সময় এ প্রশ্ন কেন? তিনি হেসে দিয়ে অন্য প্রশ্নে চলে যান। সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং টিকা নেয়ার পর সুস্থ আছেন ও ভালো আছেন বলে জানান। বেলা সাড়ে ১১টায় নির্বাচন কমিশনের ২০-২৫ জনের একটি টিম নিয়ে টিকা নেন সিইসি।

এর আগে রোববার দেশব্যাপী করোনা টিকা নেয়া কার্যক্রমের অংশ নেন বেশ কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সচিবসহ রাষ্ট্রের শীর্ষ স্থানীয় ব্যক্তিরা।

স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী প্রথম দিনে রাজধানী ঢাকাসহ সারাদেশে করোনা ভাইরাসের টিকা নিয়েছেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ বা অ্যাডভার্স ইভেন্ট ফলোইং ইমিউনাইজেশন (এইএফআই) রিপোর্ট করেছেন মাত্র ২১ জন।

ঢাকা মহানগরীর সরকারি মেডিকেল কলেজ হাসপাতালসহ ৪৭টি টিকাদান কেন্দ্রে রোববার সর্বমোট ৫ হাজার ৭১ জন নারী ও পুরুষ টিকা নিয়েছেন। ঢাকা মহানগরীতে এইএফআই রিপোর্ট করেছেন সাতজন।

সোনালীনিউজ/এএস

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School