• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

দেশে করোনায় আক্রান্ত বেড়েছে


নিজস্ব প্রতিবেদক মার্চ ১, ২০২১, ০৩:৫৩ পিএম
দেশে করোনায় আক্রান্ত বেড়েছে

ফাইল ছবি

ঢাকা : গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মারা গেছেন আরও ৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৪১৬ জনে। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫৮৫ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৪৬ হাজার ৮০১ জন।

সোমবার (১ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ৮৭৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ৭৯৭ জন।

এদিকে রোববার (২৮ ফেব্রুয়ারি) দেশে আরও ৩৮৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান ৮ জন।

অপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৬ লাখ ৭৭ হাজার ১৫৩ জন এবং মৃত্যু হয়েছে ২৫ লাখ ৪৩ হাজার ১৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ২৩ লাখ ২ হাজার ৬৪৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে ভারত। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। বাংলাদেশের অবস্থান ৩৩তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!