• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সর্বাত্মক লকডাউনেও টিকাদান চলবে


নিজস্ব প্রতিবেদক জুন ২৭, ২০২১, ০৪:৪৩ পিএম
সর্বাত্মক লকডাউনেও টিকাদান চলবে

ফাইল ফটো

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী বৃহস্পতিবার থেকে দেশব্যাপী এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন আরোপ করা হলেও কোভিড রোধী টিকাদান কার্যক্রম বন্ধ করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (২৭ জুন) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অনেক জায়গা থেকে টিকা পাওয়ার আশ্বাস পাওয়ায় গণটিকা প্রদানের চলমান কার্যক্রম বন্ধ করার কোনো ভাবনা নেই বলে জানালেন স্বাস্থ্যমন্ত্রী। 

তিনি বলেন, টিকা কার্যক্রম ভবিষ্যতে হয়তো আর বন্ধ রাখতে হবে না। টিকার কার্যক্রম ইনশাল্লাহ চলমান থাকবে।

মন্ত্রী বলেন, মর্ডানার টিকা ২৫ লাখ আমরা পাচ্ছি। এটা অল্প দিনে চলে আসবে। এটার জন্য আমাদের পক্ষ থেকে যে সিদ্ধান্ত দেয়ার কথা ছিল, সেটা আমরা দিয়ে দিয়েছি।

চীন থেকেও টিকা পাওয়ার সম্ভাবনা বেড়েছে জানিয়ে জাহিদ মালেক বলেন, চায়না থেকে খুব তাড়াতাড়ি টিকা পেয়ে যাব বলে আমরা আশা করি। সেই সঙ্গে আমরা আশা করি, আগামী মাসে চীনের সঙ্গে যে চুক্তি করেছি, সে চুক্তি অনুযায়ী হয়তো বা টিকা পাব।

তিনি বলেন, কোভ্যাক্স থেকেও আমরা টিকা পেতে থাকব। তারা সংখ্যাটা বললে আমরা পরে জানিয়ে দেব। রাশিয়ার সঙ্গে আমরা সব প্রক্রিয়া সম্পন্ন করে টিকা পাব আশা করছি।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!