• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮

দুই খাতে ভাতা বাড়িয়ে আদেশ জারি


নিউজ ডেস্ক অক্টোবর ২৩, ২০২১, ০৩:৩৪ পিএম
দুই খাতে ভাতা বাড়িয়ে আদেশ জারি

ঢাকা: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জারিকৃত এক আদেশে দুই খাতে ভাতা বাড়ানো হয়েছে বর্ডার গার্ড (বিজিবি) সদস্যদের।খাত দুটো হলো- চুলকাটা এবং পোশাক ধোলাই ভাতা।

সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ কর্তৃক জারিকৃত আদেশে বলা হয়েছে- এস, আর, ও নং ৩৭৩-আইন/২০১৫ দ্বারা জারিকৃত চাকরি (বর্ডার গার্ড বাংলাদেশ) (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৫ এর নিমরূপ অধিকতর সংশোধন করা হয়েছে।এতে চুলকাটা ও পোশাক ধোলাই ভাতা ৩০০ টাকা করা হয়েছে।

আরও পড়ুন: পরিবারের অভাব অনটনে হতাশ সরকারি চাকরিজীবীর আত্মহত্যা

এতে বলা হয়েছে, এস, আর, ও নং ৩১৯-আইন/২০২১।- সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সনের ৫৭ নং আইন) এর ধারা ১৫ এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার ০১ পৌষ, ১৪২২ বঙ্গাব্দ মোতাবেক ১৫ ডিসেম্বর, ২০১৫ খ্রিষ্টাব্দ তারিখের এস, আর, ও নং ৩৭৩-আইন/২০১৫ দ্বারা জারিকৃত চাকরি (বর্ডার গার্ড বাংলাদেশ) (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৫ এর নিমরূপ অধিকতর সংশোধন করিল, যথা:-

আরও পড়ুন: এখন আর ক্লাসের সংখ্যা বাড়ছে না : শিক্ষামন্ত্রী

উপরি-উক্ত আদেশের অনুচ্ছেদ ১৮ এর উপ-অনুচ্ছেদ (৩) এ উল্লিখিত “ঙ, চুলকাটা এবং ধোলাই ভাতা” উপ-শিরোনামে এবং উহার বিপরীতে উল্লিখিত “১১৫” সংখ্যার পরিবর্তে নিম্নরূপ উপ-শিরোনামে ও সংখ্যা প্রতিস্থাপিত হইবে, যথা :—চুল কাটা কাটা ও পোশাক ধোলাই ভাতা ৩০০ টাকা। ইহা অবিলম্বে কার্যকর হইবে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System