• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ১, ২০২১, ১০:০১ এএম
স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু

ছবি : সংগৃহীত

ঢাকা : শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম স্বাভাবিক করতে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে আজ থেকে। 

সোমবার (১ নভেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি এ কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তেরর মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, শিক্ষা সচিব মাহবুবুর রহমানসহ আরও অনেকে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ঢাকার আটটি কেন্দ্রে একযোগে টিকাদান চলবে। সেগুলো হলো- হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা কমার্স কলেজ, কাকলি হাইস্কুল অ্যান্ড কলেজ ও সাউথব্রিজ স্কুল।

রাজধানীতে ১২ কেন্দ্রে ৩৯২টি বুথ নির্ধারণ করা হয়েছে, প্রতি বুথে ২০০ জন করে শিক্ষার্থী টিকা পাবে। এরপর সক্ষমতা অনুযায়ী সারা দেশের ২১টি জেলা ও সিটি করপোরেশন পর্যায়ে টিকা দেওয়া হবে।

টিকা দেওয়ার পর কোনো শিশুর প্রয়োজন হলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, উত্তরা কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতাল ও শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।

এর আগে ১৪ অক্টোবর মানিকগঞ্জের চার সরকারি স্কুলের ১১১ জন শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে করোনা টিকার প্রথম ডোজ দেওয়া হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!