• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বিএনপির চিঠি পেয়ে যা বললো দুদক


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ১১, ২০২২, ০৩:৫৪ পিএম
বিএনপির চিঠি পেয়ে যা বললো দুদক

ফাইল ছবি

ঢাকা : ক্ষমতাসীন দল ও সরকারের বিভিন্ন দুর্নীতির অভিযোগ তদন্তে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি দিয়েছে বিএনপি। সোমবার (১১ এপ্রিল) দুপুর ১টা ২০ মিনিটের দিকে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল দুদকে ওই চিঠি জমা দেয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করে বলেন, চিঠির কপি বিভিন্ন গণমাধ্যমে পাঠানো হয়েছে।

এদিকে বিভিন্ন দুর্নীতির তদন্ত করতে দুদকে বিএনপির দেয়া চিঠির বিষয়ে বিদ্যমান আইনের আলোকে ব্যবস্থা নেবে সংস্থাটি। দুদক সচিব মো. মাহবুব হোসেন সোমবার (১১ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে সাংবাদিকদের বলেন, বিএনপির আনুষ্ঠানিক অভিযোগ পেয়েছি, বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে দুদক।

এদিন দুপুরে বিভিন্ন দুর্নীতির তদন্ত করতে দুদকে চিঠি দিয়েছে বিএনপি। রাজধানীতে সংস্থাটির প্রধান কার্যালয়ে দলটির পক্ষ থেকে চিঠি পৌঁছে দেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু। দুদক সচিবের কাছে দেয়া চিঠিতে আওয়ামী লীগের বিরুদ্ধে দুইটি ‘সুনির্দিষ্ট’ অভিযোগ করা হয়েছে বলে জানিয়েছেন মোয়াজ্জম হোসেন আলাল।

এর আগে, সোমবার সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, নানা দুর্নীতির তদন্ত করতে দুদকে চিঠি দেবে বিএনপি।

এ সময় মির্জা ফখরুল বলেন, স্পর্শকাতর ইস্যুতে দুদক কোনো ব্যবস্থা নেয় না। সরকারের দুর্নীতির যেন কোনো তদন্ত না হয়, সেজন্য দুদকের বেশিরভাগ আমলাই চেষ্টা করেন বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, আদালতেও দুর্নীতি ছাড়া কাজ হয় না। সরকারের সর্বোচ্চ মহল থেকে এসব প্রশ্রয় দেয়া হচ্ছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!