• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

স্পারসোতে চেয়ারম্যান, জাদুঘর-তথ্যপ্রযুক্তি অধিদপ্তরে নতুন ডিজি


নিজস্ব প্রতিনিধি জুন ৭, ২০২২, ০৮:৪৭ পিএম
স্পারসোতে চেয়ারম্যান, জাদুঘর-তথ্যপ্রযুক্তি অধিদপ্তরে নতুন ডিজি

ফাইল ছবি

ঢাকা : মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। এছাড়া জাতীয় জাদুঘর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরে নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (৭ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  

পর্যটন কর্পোরেশনের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. আব্দুস সামাদকে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের (স্পারসো) চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. কামরুজ্জামানকে বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক এবং শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামালকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।

বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমানকে প্যাটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের রেজিস্ট্রার নিয়োগ দেওয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব সৈয়দ মামুনুল আলমকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক করা হয়েছে।

এছাড়াও চার অতিরিক্ত সচিবের দপ্তর বদল করা হয়েছে। বিদ্যুৎ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব এ টি এম মোস্তফা কামালকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব অমল কৃষ্ণ মণ্ডলকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং কৃষি মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব হুমায়রা সুলতানাকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, পরিবেশ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. হুমায়ুন কবীরকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!