• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

৮০ ইউপি, পৌরসভা ও উপজেলায় ভোটের তারিখ ঘোষণা


নিজস্ব প্রতিনিধি জুন ৮, ২০২২, ০২:২৬ পিএম
৮০ ইউপি, পৌরসভা ও উপজেলায় ভোটের তারিখ ঘোষণা

ফাইল ছবি

ঢাকা : নির্বাচন কমিশন (ইসি) সারা দেশে ৮০টি ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা এবং উপজেলায় আগামী ২৭ জুলাই ভোট গ্রহণের তফসিল ঘোষণা করেছে। সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

বুধবার (৮ জুন) নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. আতিয়ার রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ২৭ জুলাই ১৯ ইউপিতে সাধারণ নির্বাচন, বিভিন্ন শূন্য পদে ও প্রার্থীর মৃত্যুজনিত বা মনোনয়নপত্র দাখিল না করায় ৩৭ ইউপিতে এবং শপথ না করায় ১৪ ইউপিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

আতিয়ার রহমান আরও বলেন, একই দিন ৩ পৌরসভায় সাধারণ নির্বাচন, ৩টিতে বিভিন্ন পদে উপ-নির্বাচন এবং দুটি উপজেলা পরিষদে সাধারণ নির্বাচন, দুটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই ৩০ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৭ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে আগামী ২৭ জুলাই।

যে ১৯ ইউপিতে সাধারণ নির্বাচন : ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচৌঁর ও নন্দুয়ার; রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার রায়পুর, রামনাথপুরও পীরগঞ্জ; পাবনার সাঁথিয়া উপজেলার করমজা; টাঙ্গাইলের সদর উপজেলার ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরের কাইতলা (উত্তর); কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল; চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও, বড়খেরী ও চরআবদুল্লাহ ইউনিয়ন।

যে ৩ পৌরসভায় সাধারণ নির্বাচন : ঢাকা জেলার দোহার এবং জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভা।

৩ পৌরসভায় উপ-নির্বাচন : ফরিদপুরের মধুখালী পৌরসভায় ৬ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর, চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায় ৯ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর এবং মেহেরপুরের গাংনী পৌরসভায় ৭ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন।

২ উপজেলায় সাধারণ নির্বাচন : সিলেটের ওসমানীনগর ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদ।

২ উপজেলায় উপ-নির্বাচন : ২৭ জুলাই মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ও মেহেরপুর সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!