• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

প্রথম নারী অর্থসচিবের হাত ধরে নবম পে-স্কেলের আশাবাদ


নিজস্ব প্রতিবেদক জুন ১৬, ২০২২, ০৯:৩৯ পিএম
প্রথম নারী অর্থসচিবের হাত ধরে নবম পে-স্কেলের আশাবাদ

ঢাকা: দেশের প্রথম নারী অর্থসচিব হিসেবে দায়িত্ব পেলেন ফাতিমা ইয়াসমিন। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিনকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়ে অর্থবিভাগে বদলি করেছে সরকার। তিনি অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদারের স্থলাভিষিক্ত হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ইআরডি সচিব ফাতিমা ইয়াসমিনকে অর্থসচিব হিসেবে নিয়োগ দেওয়া হলো। আগামী ১১ জুলাই থেকে সিনিয়র অর্থসচিব হিসেবে তার নিয়োগ কার্যকর হবে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান, ইনস্টিটিউট অব পাবলিক ফিন্যান্সের (আইপিএফ) মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন। 

এদিকে, নতুন অর্থসচিবের হাত ধরে নবম পে-স্কেলের আশাবাদ ব্যক্ত করেছেন সরকারি কর্মচারীরা। একই সঙ্গে সামাজিক মাধ্যমে নতুন নারী অর্থসচিবকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন তারা।  

ফাতিমা ইয়াসমিন ১৯৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, ১৯৯৫ সালে অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি (এএনইউ) থেকে উন্নয়ন অর্থনীতিতে স্নাতকোত্তর এবং ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) বিষয়ে স্নাতকোত্তর করেছেন। ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারের নবম ব্যাচে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। তিনি কৃষি মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে, প্রতিরক্ষা, অর্থ বিভাগ এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের বিভিন্ন দায়িত্বে কর্মরত ছিলেন।

ফেসবুক থেকে নেয়া।


 
সোনালীনিউজ/এনএন/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System