• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

এবি পার্টির নিবন্ধন রিভিউ আবেদন


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৮, ২০২৩, ০৫:৪২ পিএম
এবি পার্টির নিবন্ধন রিভিউ আবেদন

ঢাকা: নির্বাচন কমিশিনের (ইসি) অতিউৎসাহী কর্মকর্তাদের কারণে এবি পার্টি নিবন্ধন পায়নি বলে অভিযোগ দলটির নেতাদের। মঙ্গলবার (৮ আগস্ট) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে নিবন্ধনের জন্য রিভিউ আবেদন জমা দেওয়ার পর এমন মন্তব্য করেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম।

তিনি বলেন, এবি পার্টির বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তার বাস্তব অস্তিত্ব নেই। আমাদের সব পর্যায়ে কমিটি আছে। সব শর্ত পূরণ করেছি। তবে এসব যাচাই করতে গিয়ে ইসি কর্মকর্তারা আমাদের অফিস ভাড়ার কাগজের পরিবর্তে বাড়ির মালিকানার কাগজ দেখেছে। কাজেই অতিউৎসাহী কর্মকর্তাদের কারণে এমন হয়েছে।

তিনি আরো বলেন, ভিত্তিহীন দু'টো দলকে নিবন্ধন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসি। অথচ এবি পার্টি সব শর্ত পূরণ করেছে। নিবন্ধন না দিয়ে অন্যায় করেছে ইসি। তাই পুনর্বিবেচনার আবেদন জানিয়েছিন।

পুনর্বিবেচনার আবেদন আমলে না নিলে কোনো প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবেন এমন প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, কমিশনের সিদ্ধান্তের জন্য আমরা অপেক্ষা করবো। তাদের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে আমরা আদালতে যাবো কি-না।

তাজুল ইসলামের সঙ্গে দলটির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইয়া, বিএম নাজমুল হক, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা ও সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!