• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
মায়ের সঙ্গে অফিসে জাহাঙ্গীর

‘গুরুত্বপূর্ণ ৫০০ ফাইল গায়েব’


গাজীপুর প্রতিনিধি: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০৩:১৯ পিএম
‘গুরুত্বপূর্ণ ৫০০ ফাইল গায়েব’

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত প্রথম নারী মেয়র হিসেবে জায়েদা খাতুন আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহণ করেছেন। সোমবার (১১ সেপ্টেম্বর) দায়িত্বগ্রহণের পর মঙ্গলবার প্রথম অফিস করেন জায়েদা খাতুন।

তিনি বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন এবং অফিসের কাজের অগ্রগতি বৃদ্ধির লক্ষ্যে কর্মকর্তা-কর্মচারীদের পরামর্শ দেন।

এদিকে মঙ্গলবার অফিসে গিয়ে বেশ কিছু ফাইলের খোঁজ পাননি তিনি। এ সময় মায়ের সঙ্গে ছিলেন সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, আমি ২০২১ সালে সিটি করপোরেশনের ফান্ডে প্রায় ৫ হাজার কোটি টাকা রেখে গেছি। আমার মা জায়েদা খাতুন দায়িত্ব নেওয়ার সময় তারা ৭০ থেকে ৮০ কোটি টাকা রেখে গেছে। এর মধ্যে ৭০০ কোটি টাকা বকেয়া রয়েছে। গত ২১ মাসে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি এবং লুটপাট হয়েছে। তদন্ত ও হিসাব করলে বিস্তারিত জানা যাবে।

তিনি আরও বলেন, ৫ শতাধিক গুরুত্বপূর্ণ ফাইল গায়েব করা হয়েছে, যেগুলোর হদিস পাওয়া যাচ্ছে না।

‘সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমানের নেতৃত্বে তার লোকজন এসব অপকর্ম করেছে। এসব কারণে সিটি করপোরেশনের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। তা ছাড়া নয়া মেয়রের অফিস পরিচালনার প্রথম দিন মঙ্গলবার কয়েকজন কর্মকর্তা-কর্মচারী বিনা অনুমতিতে অনুপস্থিত রয়েছেন। তারা নানা অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত। তাদের সম্পর্কেও খোঁজখবর নেওয়া হচ্ছে। নগরবাসী পর্যায়ক্রমে সেসব বিষয়ে জানতে পারবে।’

এর আগে গত ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে জায়েদা খাতুন নির্বাচিত হন। নির্বাচনে তিনি নানা প্রতিবন্ধকতা মোকাবিলা করে ১৬ হাজার ১৯৭ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লা খানকে পরাজিত করেন।

আইএ

Wordbridge School
Link copied!