• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আচরণবিধি ভঙ্গ করলে প্রার্থিতা বাতিল: সিইসি


রাজশাহী ব্যুরো ডিসেম্বর ২০, ২০২৩, ০২:৫৭ পিএম
আচরণবিধি ভঙ্গ করলে প্রার্থিতা বাতিল: সিইসি

রাজশাহী: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে কি না এই মুহূর্তে বলা যাচ্ছে না। তবে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন করতে সব ধরনের কাজ করে যাচ্ছে কমিশন। এজন্য প্রার্থীদেরও সহযোগিতা চাওয়া হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে রাজশাহীর ছয়টি সংসদীয় আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিইসি এসব কথা বলেন। সার্কিট মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়।

সিইসি বলেন, কোনো প্রার্থী নির্বাচন আচরণবিধি ভঙ্গ করলে প্রথমে সতর্ক করা হবে। কিন্তু একই ঘটনা ঘটতে থাকলে প্রার্থিতা বাতিলের মতো সিদ্ধান্ত নিতে কমিশন বাধ্য হবে।

প্রধান নির্বাচন কমিশনার জানান, মতবিনিময় সভায় প্রার্থীরা তাদের সমস্যার কথা তুলে ধরেছেন। কীভাবে সেগুলো নিরসন করা যায় সেই গাইডলাইন প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেওয়া হয়েছে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেওয়া হচ্ছে। পাশাপাশি প্রার্থীদের পারস্পরিক সম্পর্ক বজায় রেখে আচরণবিধি মেনে চলতে অনুরোধ জানানো হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার রাশিদা সুলতানা, ইসি সচিব মো. জাহাংগীর আলম, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান হুমায়ুন কবির, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, আএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার ও জেলা প্রশাসক শামীম আহমেদ।

এমএস

Wordbridge School
Link copied!