• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ডা. জাফরুল্লাহ সম্পর্কে যা বললেন নুর


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১২, ২০২৩, ০৩:২১ পিএম
ডা. জাফরুল্লাহ সম্পর্কে যা বললেন নুর

ঢাকা : গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, মোস্তাক মারা যাওয়ার পর তাকে নিয়ে হুইলচেয়ারে করে আমরা আন্দোলন করেছি। কারণ আমাদের পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করবে, হামলা করবে। তিনি আমাদের সেফগার্ড হিসেবে সামনে ছিলেন। এটা আমরা অবশ্যই অনুভব করি। এটা বলার মতো না যে আমরা কী হারিয়েছি আমাদের সংকটে। আমরা আমাদের শক্তি ও সাহসের জায়গা হারিয়েছি।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও ডায়ালাইসিস সেন্টারের মেজর এটিএম হায়দার বীরউত্তম মিলনায়তনে সাংবাদিকদের এ কথা বলেন নুর।

নুরুল হক নুর বলেন, তার মতো একজন অভিভাবক আমাদের বিপদে-আপদে ছিলেন। আমাদের মোদিবিরোধী আন্দোলনে ছাত্ররা গ্রেফতার ছিলেন। তাদের জামিনের জন্য তিনি নিম্ন আদালতেও গিয়েছিলেন। আমাদের নিয়ে হাইকোর্ট অভিমুখে লংমার্চের মতো কর্মসূচি করেছেন। আমরা সাহস করতাম না জাফরুল্লাহ চৌধুরী ছাড়া এ কর্মসূচির।

তিনি আমাদের বলেছিলেন তোমরা রাস্তায় থাকো। তোমাদের বিজয় লাভ করতে হবে। জাতির মুক্তির জন্য তোমাদের রাস্তায় থাকতে হবে। আমরা তার যেই পরামর্শ, দিকনির্দেশনা দেশের প্রত্যেকের জন্য প্রয়োজন। সেটি বাস্তবায়নের জন্য আমরা চেষ্টা করে যাব।

তিনি বলেন, জাফরুল্লাহ চৌধুরী সততা ও দেশপ্রেমের একটি উজ্জ্বল দৃষ্টান্ত। দলমত নির্বিশেষে সবাই তার কাছে আসতেন। তিনি কাউকেই খালি হাতে ফেরাতেন না। দেশের এ সংকটে তাকে প্রয়োজন ছিল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!