• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

প্রলয় গ্যাংয়ের দুই সদস্য ঢাবি থেকে সাময়িক বহিষ্কার


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৮, ২০২৩, ০৫:১৩ পিএম
প্রলয় গ্যাংয়ের দুই সদস্য ঢাবি থেকে সাময়িক বহিষ্কার

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী জোবায়ের ইবনে হুমায়ুনকে মারধরের মামলায় কারাগারে থাকা ক্যাম্পাসভিত্তিক প্রলয় গ্যাংয়ের দুই সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন মো. সাকিব ফেরদৌস ও মো. নাইমুর রহমান দুর্জয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এ দুই শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কারের অনুমোদন দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ মঙ্গলবার এ অনুমোদন দেন।

বহিষ্কৃতদের মধ্যে মো. নাইমুর রহমান দুর্জয় নৃবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আর মো. সাকিব ফেরদৌস অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

তাদেরকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ তা পত্রপ্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে জানাতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (২৫ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্‌দীন হলের সামনে জোবায়ের নামে ওই ছাত্রকে পেটান অভিযুক্ত শিক্ষার্থীরা। ভুক্তভোগী শিক্ষার্থী স্যার এ এফ রহমান হলের ছাত্র এবং অপরাধবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত ছাত্ররাও একই বর্ষের। তারা ‘প্রলয়’ নামে ক্যাম্পাসভিত্তিক একটি গ্যাংয়ের সদস্য বলে জানা গেছে। নিয়মিত মাদক সেবন, ছিনতাই-চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে জড়িত এ গ্যাংয়ের সদস্যরা।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!