• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ওয়ানডের পর টি-২০তেও কোহলির রেকর্ড ভাঙলেন বাবর


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৬, ২০২১, ০৪:৪১ পিএম
ওয়ানডের পর টি-২০তেও কোহলির রেকর্ড ভাঙলেন বাবর

ফাইল ছবি

ঢাকা : আধুনিক ক্রিকেটের সেরা ব্যাটসম্যান বলা হয় বিরাট কোহলিকে। তবে তার সঙ্গে সমানে সমান টক্কর দিচ্ছেন পাকিস্তানের বাবর আজম। সম্প্রতি কোহলির একটি রেকর্ড ভেঙ্গেছেন পাকিস্তানি এই ব্যাটসম্যান।
 
টি-২০ ক্রিকেটে ২০০০ রান পূর্ণ করেছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে কোহলিকে টপকানোর পর আরেকবার কোহলিকে পেছনে ফেললেন তিনি। টি-২০ র‍্যাঙ্কিংয়ে আগে থেকেই কোহলির চেয়ে এগিয়ে রয়েছেন বাবর। এবার দ্রুততম রান তোলাতে কোহলিকে পেছনে ফেলেছেন তিনি। 

কোহলি টি-২০তে অনেক আগেই ২০০০ রান পূর্ণ করেছেন। দুই হাজার রান করার পথে কোহলি খেলেছিলেন ৫৬ ইনিংস। অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-২০তে তৃতীয় পাকিস্তানি হিসেবে ২০০০ রান পূর্ণ করেন বাবর। এই মাইলফলক স্পর্শে মাত্র ৫২ ইনিংস সময় নিয়েছেন তিনি।

রোববার জিম্বাবুয়ের বিপক্ষে হারারাতে ৫২ রানের ইনিংস খেলেন বাবর। সেই ইনিংসের কল্যাণেই কোহলির দ্রুততম ২০০০ রানের রেকর্ডকে টপকে যান এই ব্যাটসম্যান।

টি-২০তে পাকিস্তানের হয়ে বেশি রান করার তালিকায় বাবর আজমের ওপরে এখন মাত্র দুইজন রয়েছেন। ১০৬ ম্যাচ খেলে ২৩৮৮ রান করে তালিকার শীর্ষে আছেন মোহাম্মদ হাফিজ। এছাড়া ১১৫ ম্যাচে ২৩২৩ রান করে দ্বিতীয় স্থানে আছেন শোয়েব মালিক।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!