• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

টটেনহামকে হারিয়ে লিগ শিরোপার আরও কাছে সিটি


ক্রীড়া ডেস্ক মে ১৫, ২০২৪, ১১:৫৩ এএম
টটেনহামকে হারিয়ে লিগ শিরোপার আরও কাছে সিটি

ঢাকা : টটেনহাম ও ম্যানচেস্টার সিটির খেলার দিকে তাকিয়ে আর্সেনাল। সিটি পয়েন্ট হারালেই লিগ শিরোপার নিকটে চলে যেতো মিকেল আরতেতার দল। তবে স্বপ্ন যেন স্বপ্নই থেকে গেলো আর্সেনালের। টটেনহামকে ২-০ গোলে হারিয়ে লিগ শিরোপার আরও নিকটে চলে গেলো সিটি। এ জয়ের মধ্য দিয়ে আর্সেনালকে টপকে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে সিটি। আগামী ১৯ মে ওয়েস্ট হামকে হারালেই টানা চতুর্থ লিগ শিরোপা জিতবে গার্দিওলার দল।

২০১৯ সালে টটেনহামের নতুন স্টেডিয়ামে খেলা শুরুর পর এখানে লিগের ম্যাচ জিততে পারেনি সিটিজেনরা। এমনকি একটি গোলও ছিলো না তাদের। তবে এই ম্যাচে শুরু থেকেই একের পর এক আক্রমণে স্পার্সদের রক্ষণভাগকে নাজেহাল করে রেখেছিলেন সিটি ফরোয়ার্ডরা। প্রথম ১৫ মিনিটের মাঝে তিনটি দারুণ সুযোগ এসেছিল সিটির সামনে। তবে ফোডেন, রদ্রি দুইজনেই গোল মিস করেছেন। গোলের সুযোগ এসেছিল টটেনহামের সামনেও। সিটির মতো তাদের ফরোয়ার্ডরাও সেটা কাজে লাগাতে পারেননি। হাফ টাইমের ঠিক আগে দারুণ এক সেভে হালান্ডকে গোলবঞ্চিত করেন টটেনহাম কিপার। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবেই।

দ্বিতীয়ার্ধেও দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণে জমজমাট এক লড়াই দেখা গেছে। ৫১ মিনিটের মাথায় ডেডলক ভাঙ্গেন হালান্ড। কেভিন ডি ব্রুইনার বাড়ানো বলে দারুণ এক গোলে সিটিকে এগিয়ে দেন হালান্ড। ম্যাচের ৬৯ মিনিটে ইনজুরির কারণে মাঠ ছাড়েন সিটি কিপার এডারসন, তার বদলি হিসেবে নামেন স্টেফান ওর্তেগা। এই ওর্তেগা পরে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছেন। দুর্দান্ত কিছু সেভ করে টটেনহামকে সমতায় ফিরতে দেননি তিনি।

ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত আসে ৮৬ মিনিটে। ওর্তেগাকে একা পেয়েও গোল করতে পারেননি সন। তার শট ডান পা দিয়ে অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে সিটিকে এগিয়েই রাখেন ওর্তেগা। তার এই সেভেই কার্যত শেষ হয়ে গেছে আর্সেনালের শিরোপা জয়ের স্বপ্ন।

ম্যাচের ৯০ মিনিটে বক্সের ভেতর ডকুকে ফাউল করা হলে পেনাল্টি পায় সিটি। পেনাল্টি থেকে হালান্ড নিজের দ্বিতীয় গোল করলে ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সিটি। এই হারে সেরা চারে থেকে চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্নও শেষ হয়ে গেছে টটেনহামের, ৩৭ ম্যাচে তাদের পয়েন্ট ৬৩। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করেছে অ্যাস্টন ভিলা।

উল্লেখ্য, এই জয়ে ৩৭ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে সিটি। সমান ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে আর্সেনাল। ১৯ মে লিগের শেষ ম্যাচে ওয়েস্ট হামের বিপক্ষে জয় পেলেই টানা চতুর্থ প্রিমিয়ার লিগ জয়ের স্বাদ পাবে সিটি।

এমটিআই

Wordbridge School
Link copied!