• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
abc constructions

বাংলাদেশ ছেড়ে বার্মিংহামের কোচ হলেন ভেট্টোরি


স্পোর্টস ডেস্ক জুন ২৩, ২০২১, ১২:২৫ পিএম
বাংলাদেশ ছেড়ে বার্মিংহামের কোচ হলেন ভেট্টোরি

ছবি সংগৃহীত

ঢাকা: ড্যানিয়েল ভেট্টোরিকে আনুষ্ঠানিক বিদায় না দিয়েই স্পিন কোচ খুঁজছে বাংলাদেশ। কখনও শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ, কখনও ভারতের সাইরাজ বাহুতুলে, কখনওবা পাকিস্তানের সাঈদ আজমলের নাম শোনা গেছে। তবে এখন পর্যন্ত কোনো স্থায়ী স্পিন কোচের সন্ধান পায়নি বিসিবি।

এদিকে ড্যানিয়েল ভেট্টোরি যে আর বাংলাদেশের কোচ থাকছেন না সেটা মোটামুটি নিশ্চিত হয়ে গেছে। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও সাকিব-মিরাজদের স্পিন কোচ হেড কোচের দায়িত্ব নিয়েছেন বার্মিংহামের।

বার্মিংহামের কোনো কাউন্টি ক্লাব নেই। তবে ১০০ বলের টুর্নামেন্টে খেলে তাদের দল বার্মিংহাম ফিনিক্স। সেই দলটিরই প্রধান কোচ হয়েছেন ভেট্টোরি। তাইধরেই নেয়া যায়, বাংলাদেশের সঙ্গে আর থাকছেন না কিউই কিংবদন্তি।

করোনায় ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় ইংল্যান্ডে যেতে পারছেন না বার্মিংহামের হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তার অনুপস্থিতিতেই ১০০ বলের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’-এ বার্মিংহাম ফিনিক্সের প্রধান কোচ হচ্ছেন ভেট্টরি।

দ্য হান্ড্রেডের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এমনিতে দলটির সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করার কথা ছিল নিউজিল্যান্ডের কিংবদন্তি এই অলরাউন্ডারের। তবে ২০২২ মৌসুমে আবারও বার্মিংহামের হেড কোচ হিসেবে ফিরবেন ম্যাকডোনাল্ড।

আপাতত নতুন দায়িত্ব বুঝে পেয়ে বেশ খুশি ভেট্টোরি। বাংলাদেশের সাবেক স্পিন কোচ বলেন, ‘আমি গর্বিত, বিশেষ করে অ্যান্ড্রুর কাছ থেকে এই দায়িত্ব পেয়ে। আমি নিয়মিত তার পরামর্শ নেব এবং আশা করি অ্যান্ড্রুর পরামর্শ আমাদের সাফল্য পেতে কাজে লাগবে।’

দলকে শিরোপা জেতাতে সবরকম চেষ্টাই করবেন, এমন লক্ষ্যের কথা জানিয়ে ভেট্টোরি বলেন, ‘আমাদের স্কোয়াড বেশ শক্তিশালী এবং আমরা একটি জয়ী দল হিসেবে গড়ে উঠতে চাই। আশা করছি বার্মিংহামে দ্য হান্ড্রেডের শিরোপা নিয়ে যেতে পারব।’

সোনালীনিউজ/টিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School