• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ স্বপ্ন শেষ আয়ারল্যান্ডের


ক্রীড়া ডেস্ক জুন ২৬, ২০২৩, ১০:৫৩ এএম
বিশ্বকাপ স্বপ্ন শেষ আয়ারল্যান্ডের

ঢাকা: আয়ারল্যান্ডের বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ হয়ে গেল। রোববার তাদের ১৩৩ রানে গুঁড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কা। টানা তিনটি ম্যাচে জিতে বাছাইপর্বের ‘সুপার সিক্স’-এ পৌঁছে গেছে লঙ্কানরা। অর্থাৎ জিইয়ে রেখেছে বিশ্বকাপের মূলপর্বে খেলার আশা।

ম্যাচসেরা হয়েছেন দিমুথ করুণারত্নে। যিনি ১০৩ বলে ১০৩ রান করে শ্রীলঙ্কার জয়ের ভিত্তি তৈরি করে দেন। সেইসঙ্গে দুরন্ত খেলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। যিনি টানা তিনটি ম্যাচে পাঁচ উইকেট নিয়ে একদিনের ক্রিকেটের অনন্য এক রেকর্ড গড়েছেন।

রোববার বুলাওয়াতে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেও বিশেষ সুবিধা করতে পারেনি আয়ারল্যান্ড। করুণারত্নের (১০৩ বলে ১০৩ রান)। তারপর চারিথ আসালঙ্কা (৩০ বলে ৩৮ রান) এবং ধনঞ্জয়া ডি সিলভা (৩৫ বল ৪২ অপরাজিত) ক্যামিও ইনিংস খেললেও ৪৯.৫ ওভারে ৩২৫ রানের বড় সংগ্রহ করে অলআউট হয় শ্রীলঙ্কা।

বড় রান তাড়ায় সুবিধা করতে পারেননি আইরিশ ব্যাটাররা। চতুর্থ ওভার থেকেই নিয়মিত ব্যবধানে উইকেটে হারাতে থাকে আয়ারল্যান্ড। ৩.৪ ওভারে ২১ রানের মাথায় আউট হন পল স্টার্লিং। তারপর থেকে কোনও জুটিই গড়ে ওঠেনি। আইরিশদের ইনিংসে সর্বোচ্চ পার্টনারশিপ হয়েছে ৩০ রানের - একটি পঞ্চম উইকেটে, অপরটি দশম উইকেটে। সর্বোচ্চ ৩৩ রান করেন কার্টিস ক্যাম্ফার।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!