• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

জিম-আফ্রো লিগে তাসকিন-মুশফিকের দারুণ নৈপুণ্য, কানাডায় দুর্দান্ত সাকিব  


ক্রীড়া ডেস্ক জুলাই ২২, ২০২৩, ১১:৫৬ এএম
জিম-আফ্রো লিগে তাসকিন-মুশফিকের দারুণ নৈপুণ্য, কানাডায় দুর্দান্ত সাকিব  

ঢাকা: জিম্বাবুয়ের টি-১০ লিগে জ্বলে উঠলেন মুশফিক ও তাসকিন। জোবার্গ বাফেলোসের হয়ে ঝড়ো ব্যাটিংয়ে সর্বোচ্চ রান করে দলের জয়ে অবদান রেখেছেন মুশফিক। একদিনে টানা দুই ম্যাচ খেলে সেরা বোলিং করেছেন তাসকিন।

শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে এক দিনে দুই ম্যাচ খেলে তাসকিনের দল বুলাওয়ে ব্রেইভস। হারারে হ্যারিকেনসের বিপক্ষে জিতলেও পরের ম্যাচ মুশফিকদের জোবার্গ বাফেলোসের কাছে হেরে যায়। দুই ম্যাচেই দলের সেরা বোলিং পারফর্মার ছিলেন তাসকিন।

হারারে হ্যারিকেনসের বিপক্ষে ২ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে নেন ১ উইকেট। আগে ব্যাট করে তার দলের ১২৮ রানের জবাবে মাত্র ৭৯ রান করতে পারে হারারে। এদিন ব্যাটিংয়েও নেমেছিলেন তাসকিন করতে পারেন ৩ বলে ৪ রান।

ফ্লাড লাইট জটিলতায় আগের দিনের খেলাও এদিন চলে আসায় একদিনে দুটি ১০ ওভারের ম্যাচ খেলতে হয় বুলাওয়েকে। মুশফিকদের বিপক্ষে পরের ম্যাচে ১০ রানে হারে তারা। দল হারলেও ২ ওভারে ১১ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ঝলক দেখান তাসকিন। আউট করেন মোহাম্মদ হাফিজ, রবি বোপারা আর ডেলানো পটগেইটারকে।

তাসকিনের ছোবল সামলে ওই ম্যাচে ব্যাট চওড়া হয়ে উঠে মুশফিকের। ২৩ বলে ৮ চারে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেন অভিজ্ঞ উইকেট কিপার ব্যাটার। ১০৬ রানের লক্ষ্য নেমে সিকান্দার রাজার দল করতে পারে স্রেফ ৯৫ রান। দলের হয়ে বেউ ওয়েবস্টার ২২ বলে সর্বোচ্চ ৩৯ রান করেন।

এদিকে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে নিজের প্রথম ম্যাচেই ব্যাটে-বলে দারুণ ছন্দে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার দারুণ নৈপুণ্যে দাপুটে জয় নিশ্চিত করেছে মন্ট্রিয়েল টাইগার্স। 

সারে জাগুয়ার্সের বিপক্ষে ম্যাচে আলাদা করে নজর ছিল দেশের ক্রিকেট ভক্তদের। এদিকে কানাডার লিগে দুই বাংলাদেশি সাকিব আল হাসান এবং লিটন কুমার দাস একে অন্যের মুখোমুখি হয়েছিলেন। আর দুজনের মধ্যে সাকিবই সব আলো কেড়ে নিলেন। জাগুয়ার্সদের বিপক্ষে তার দল জিতেছে ৫ উইকেটে।

বল হাতে এদিন ছন্দে ছিলেন সাকিব। ম্যাচে ৪ ওভার বল করে ৩ উইকেট শিকার করেছেন এই বাঁহাতি স্পিনার। আর ব্যাট হাতে ওয়ানডাউনে নেমে সাকিব খেলেছেন ১৩ বলে ২৬ রানের কার্যকরী এক ইনিংস।  

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!