• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতিতে নেমে পড়ল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জুলাই ২৯, ২০২৩, ০৬:৪৩ পিএম
বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতিতে নেমে পড়ল বাংলাদেশ

ঢাকা: বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডের প্রতিপক্ষ পেয়ে গেছে বাংলাদেশ। গত সাফ চ্যাম্পিয়নশিেপে ৩-১ গোলে হারানো মালদ্বীপ এবার বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের প্রথম বাধা। খেলা হবে ১২ ও ১৭ অক্টোবর।

হাতে সময় আড়াই মাসের মতো। ঘরোয়া মৌসুমও শেষ। তাই প্রস্তুতি শুরুতে বেশি অপেক্ষা করতে চায় না বাফুফের ন্যাশনাল টিমস কমিটি। শনিবার সভা করে কমিটি সিদ্ধান্ত নিয়েছে, ২০ আগস্ট শুরু হয়ে যাবে জামাল ভূঁইয়াদের ক্যাম্প।

বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে সেপ্টেম্বর উইন্ডোতে। ৪-১২ সেপ্টেম্বরের মধ্যে বাংলাদেশ ম্যাচ খেলার জন্য বেশ কয়েকটি দলের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছিল। এখন সেই আলোচনা তিন দেশের মধ্যে নেমে এসেছে। আফগানিম্তান, মিয়ানমার ও নেপালের যে কোনো একটি বা দুটি দলের বিপক্ষে হতে পারে ফিফা প্রীতি ম্যাচ।

সভা শেষে ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘সেপ্টেম্বর মাস আমাদের ফুটবলের ব্যস্ত সময়। সামনে অনেক খেলা আছে। সেই চলমান কাজগুলোর জন্য আমরা সভায় বসেছিলাম। জাতীয় দলের একটা উইন্ডো আছে ৪ থেকে ১২ সেপ্টেম্বর।’

‘আগামী কয়েকদিনের মধ্যে দল চূড়ান্ত করতে পারবো বলে আশা করছি। আফগানিস্তান, মিয়ানমার ও নেপাল আছে সম্ভাব্য দেশগুলোর মধ্যে। এই ম্যাচের জন্য আমরা ২০ আগস্ট আবাসিক ক্যাম্প শুরু করবো। এছাড়া আমাদের অনূর্ধ্ব-২৩ দলের খেলা আছে থাইল্যান্ডে। অনূর্ধ্ব-২৩ দলের ক্যাম্প শুরু হয়ে যাবে আগস্টের দ্বিতীয় সপ্তাহে।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!