• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কানাডায় ফাইনালেও ব্যর্থ লিটন, হারল দল


ক্রীড়া ডেস্ক আগস্ট ৭, ২০২৩, ০১:১৫ পিএম
কানাডায় ফাইনালেও ব্যর্থ লিটন, হারল দল

ঢাকা: কানাডার টি-টোয়েন্টি লিগে তেমন ভালো করতে না পারলেও শেষটায় দারুণ কিছুর মাধ্যমে পুষিয়ে দেওয়ার সুযোগ ছিল লিটন দাসের সামনে। কাজে লাগাতে পারেননি বাংলাদেশের কিপার-ব্যাটসম্যান।  

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সব মিলিয়ে হতাশায়ই কাটল লিটনের এবারের যাত্রা। মন্ট্রিয়ল টাইগার্সের বিপক্ষে ফাইনালে তিনি আউট হলেন স্রেফ ১২ রানে। যা করতে খেলেন ১৩টি বল। 

সব মিলিয়ে পুরো আসরে ৮ ম্যাচের ৭ ইনিংসে ২১.৭১ গড়ে লিটনের সংগ্রহ ১৫২ রান, স্ট্রাইক রেট কেবল ১০০.৬৬। বিশ ওভারের ক্রিকেটে যা বড্ড বেমানান।  

ব্র্যাম্পটন উলভসের বিপক্ষে ম্যাচ জেতানো ৪৫ বলে ৫৯ রানের ইনিংস ছাড়া লিটনের বলার মতো কোনো ইনিংস নেই। বাকি ৬ ইনিংসে স্রেফ একবার একশর বেশি স্ট্রাইক রেটে রান করেছেন। সেদিন তার ব্যাট থেকে আসে ২০ বলে মোটে ২১ রান। 

শিরোপা নির্ধারণী ম্যাচে সপ্তম ওভারে মোহাম্মদ হারিস আউট হলে ব্যাটিংয়ে নামেন বাংলাদেশের স্টাইলিশ ব্যাটসম্যান। প্রথম বলেই সিঙ্গেল নিয়ে লিটন শুরু করেন যাত্রা। পরের দুই বলে নেন আরও ১ রান। আব্বাস আফ্রিদির বাউন্সারে দারুণ নিয়ন্ত্রিত পুল শটে তিনি মারেন একমাত্র বাউন্ডারি।

পরের ওভারেই লিটনের বিদায়ঘণ্টা। আয়ান আফজাল খানের জোরের ওপর নিচু হয়ে যাওয়া আর্মার ডেলিভারি ব্যাটের নিচের অংশে লেগে আঘাত করে মিডল স্টাম্পে। সমাপ্তি ঘটে লিটনের সংক্ষিপ্ত ইনিংসের।

লিটনের ব্যর্থতার দিনে জিততে পারেনি তার দলও। ওপেনিং জাতিন্দার সিং ৫৬ রান করলেও বল খেলেন ৫৭টি। আরেক ওপেনার মোহাম্মদ হারিস ২৩ রান করেন ২২ বলে। ২০ ওভারে সারে তুলতে পারে ১৩০ রান।

এই পুঁজি নিয়েও ম্যাচ জমে উঠেছিল দারুণভাবে। শেষ দুই ওভারে মন্ট্রিয়ল টাইগার্সের প্রয়োজন পড়ে ২৫ রানে। তখনই দুর্দান্ত এক ক্যামিওতে ম্যাচের ভাগ্য গড়ে দেন আন্দ্রে রাসেল।

১৯তম ওভারে অস্ট্রেলিয়ান পেসার স্পেন্সার জনসনের বলে চার মারেন রাসেল, ছক্কা মারেন শেরফেন রাদারফোর্ড। শেষ ওভারে প্রয়োজন পড়ে ১৩ রানে। কানাডার পেসার আম্মার খালিদের দ্বিতীয় বলেই ছক্কা মারেন রাসেল। পরে শেষ বলে যখন প্রয়োজন ২ রান, তখন তিনি ছক্কা মারেন আরেকটি।

৫ উইকেট জিতে চ্যাম্পিয়ন্স হয় মন্ট্রিয়ল। ৬ বলে ২০ রানে অপরাজিত থাকেন রাসেল। ২৯ বলে অপরাজিত ৩৮ রান করে ম্যাচের সেরা হন রাদারফোর্ড। ২২০ রান করে টুর্নামেন্ট সেরাও ক্যারিবিয়ান এই ব্যাটসম্যানই।

এআর

Wordbridge School
Link copied!